আজ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

মুক্তিযোদ্ধা লায়ন এম শামসুল হক

মুক্তিযোদ্ধা লায়ন এম শামসুল হকের ইন্তেকাল


চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক সহ-সভাপতি এবং যুগ্ম-সাধারণ সম্পাদক, সাবেক লায়ন গভর্ণর,ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ভাষা সৈনিক ও শহীদ মুক্তিযোদ্ধা ড.মাহফুজুল হক-এর ভাই বীর মুক্তিযোদ্ধা লায়ন এম শামসুল হক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বার্ধক্যজনিত কারণে বিকালে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

জানা যায়, লায়ন শামসুল হক ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের নিবেদিত সংগঠক ছিলেন। তাছাড়া তিনি ছিলেন একজন নিখাদ সমাজকর্মী। রাজনীতির পাশাপাশি সমাজের উন্নয়নে নিরলসভাবে কাজ করেছেন। তিনি আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শের একজন নির্মোহ নেতা ছিলেন। রাজনীতির নানান বাঁক পরিবর্তনে বঙ্গবন্ধুর আদর্শের প্রশ্নে কোনদিন আপোষ করেননি।

তার মৃত্যুতে চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীরা শোক প্রকাশ করেছেন এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, আগামীকাল শুক্রবার (২০ জানুয়ারি) সকাল ১০টায় মরহুমের ১ম জানাজা অনুষ্ঠিত হবে। নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর