আজ ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চাকরি

নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট


রাজস্ব খাতভুক্ত একাধিক পদে জনবল নিয়োগ দেবে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট (আপিল) কমিশনারেট, ঢাকা-১। সম্প্রতি প্রতিষ্ঠানটি এ সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করা যাবে ৩ অক্টোবর থেকে ২৪ অক্টোবর ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।

১. পদের নাম: উচ্চমান সহকারী, পদসংখ্যা: ১, যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি বা টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। বেতন স্কেল: ১০,২০০–২৪,৬৮০ টাকা (গ্রেড–১৪), যারা আবেদন করতে পারবেন: কিশোরগঞ্জ, লক্ষ্মীপুর ও সিরাজগঞ্জ জেলা ছাড়া সব জেলার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

২. পদের নাম: ক্যাশিয়ার, পদসংখ্যা: ১, যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে।, বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪), যারা আবেদন করতে পারবেন: কিশোরগঞ্জ, লক্ষ্মীপুর ও সিরাজগঞ্জ জেলা ছাড়া সব জেলার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৩. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, পদসংখ্যা: ১, যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। সাঁটলিপিতে ইংরেজি ও বাংলায় প্রতি মিনিটে ন্যূনতম গতি যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দ। ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি বা টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪), যারা আবেদন করতে পারবেন: কিশোরগঞ্জ, লক্ষ্মীপুর ও সিরাজগঞ্জ জেলা ছাড়া সব জেলার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৪. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, পদসংখ্যা: ২, যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি বা টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬), যারা আবেদন করতে পারবেন: কিশোরগঞ্জ, লক্ষ্মীপুর ও সিরাজগঞ্জ জেলা ছাড়া সব জেলার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৫. পদের নাম: রেকর্ড কিপার, পদসংখ্যা: ১, যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬),যারা আবেদন করতে পারবেন: কিশোরগঞ্জ, লক্ষ্মীপুর ও সিরাজগঞ্জ জেলা ছাড়া সব জেলার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৬. পদের নাম: গাড়িচালক, পদসংখ্যা: ২, যোগ্যতা: অষ্টম শ্রেণি বা সমমান পাস। তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসহ বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬), যারা আবেদন করতে পারবেন: কিশোরগঞ্জ, লক্ষ্মীপুর ও সিরাজগঞ্জ জেলা ছাড়া সব জেলার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৭. পদের নাম: সিপাই, পদসংখ্যা: ১, যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। পুরুষের ক্ষেত্রে উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি, নারীদের ক্ষেত্রে ন্যূনতম ৫ ফুট ২ ইঞ্চি। বুকের মাপ ন্যূনতম ৩০-৩২ ইঞ্চি (উভয় ক্ষেত্রে)। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭), যারা আবেদন করতে পারবেন: কিশোরগঞ্জ, লক্ষ্মীপুর ও সিরাজগঞ্জ জেলা ছাড়া সব জেলার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৮. পদের নাম: অফিস সহায়ক, পদসংখ্যা: ২, যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০), যারা আবেদন করতে পারবেন: ময়মনসিংহ, সিরাজগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, ও ফেনী জেলা ছাড়া সব জেলার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৯. পদের নাম: নিরাপত্তা প্রহরী, পদসংখ্যা: ১, যোগ্যতা: অষ্টম শ্রেণি বা সমমান পাস। সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০), যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ময়মনসিংহ, সিরাজগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, ও ফেনী জেলা ছাড়া সব জেলার প্রার্থী এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর সর্বনিম্ন ১৮ বছর এবং ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স সর্বোচ্চ ৩০ বছর, তাঁরা আবেদনের যোগ্য। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ২০২০ সালের ২৫ মার্চ যাঁদের বয়স সর্বোচ্চ ৩২ বছর, তাঁরাও আবেদনের যোগ্য। বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আগ্রহী প্রার্থীদের টেলিটকের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর