আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

রাঙামাটি

রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য সিএনজি অটোরিকশা ধর্মঘট


রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে সিএনজি অটোরিকশা শ্রমিক সমিতি। জেলার আসামবস্তি-কাপ্তাই সড়কে সিএনজিচালিত অটোরিকশায় আগুনের ঘটনার পর এই কর্মসূচির ঘোষণা আসে।

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল শনিবার রাত ১০টার দিকে রাঙাপানি এলাকার গ্যাসপাম্পের পাশে দুর্বৃত্তরা একটি অটোরিকশায় ঢিল ছোড়ে। এর প্রতিবাদে আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে জেলায় চলছে অনির্দিষ্টকালের ধর্মঘট।

গতকালের ওই ঘটনায় অটোরিকশা চালক আবুল হোসেন আহত হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এরপর সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় চালকরা। বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু। তিনি জানান, শনিবার রাত ১০টার কিছু পর রাঙাপানি সড়ক দিয়ে সিএনজি নিয়ে যাচ্ছিলেন সংগঠনটির কার্যনিবাহী কমিটির সদস্য আবুল হোসেন। তখন এলপিজি গ্যাসপাম্পের পাশেই তার গাড়িতে বড় আকারের ঢিল ছোঁড়া হয়। তিনি পায়ে আঘাত পান এবং গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। আত্মরক্ষার্থে ঘটনাস্থল থেকে পালিয়ে যান আবুল হোসেন।

এর আগে গত শুক্রবার সকালে সদর উপজেলার জীবতলী ইউনিয়নের আগরবাগান এলাকায় একটি সিএনজিচালিত অটোরিকশা পুড়ে দেয় সন্ত্রাসীরা। চালকদের অভিযোগ, বাৎসরিক চাঁদা না দেওয়ায় নাম্বারবিহীন অনটেস্ট অটোরিকশাটি পুড়িয়ে দেয়া হয়।

এ ঘটনার প্রতিবাদে শুক্রবার বিকেলে পৌরসভা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা শহরের প্রাণকেন্দ্র বনরূপার সিএনজিঅটোরিকশা স্টেশনে সমাবেশে মিলিত হয়। সমাবেশ থেকে অটোরিকশা শ্রমিকদের নিরাপত্তা প্রদান, সন্ত্রাসীদের গ্রেফতার এবং গাড়ি পুড়িয়ে দেয়ায় ক্ষতিগ্রস্ত শ্রমিককে ক্ষতিপূরণের ৩ দফা দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয় শ্রমিক ইউনিয়ন। ওই আল্টিমেটামের শেষ হওয়ার আগে অটোরিকশায় ঢিল ছোড়া হলো।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর