আজ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

র‌্যাব-৭

সিআইডি’র পরিচয়ে প্রতারণা


সিআইডি, পুলিশ, র‌্যাবের পরিচয়ে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করেছে র‌্যাব-৭। আটককৃতরা হলেন- ফটিকছড়ি থানার ভক্তপুরের মৃত আব্দুল মালেকের ছেলে মো. বেলাল হোসেন (৩১) ও ভুজপুর থানার পশ্চিম সুয়াবিল এলাকার মৃত এজাহার মিয়ার ছেলে মো. ওসমান (৫৩)।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পে এক বিফ্রিংয়ে এই তথ্য জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফটিকছড়ি থানার নাজিরহাট বাজার এলাকা থেকে প্রতারক মো. বেলাল হোসেনকে আটক করা হয়। বেলাল হোসেন জিজ্ঞাসাবাদে অকপটে স্বীকার করে যে, নিজেকে কখনো সিআইড, এসআই বা থানার ওসি, কখনো সার্কেল এএসপি বা এসপি কখনো বা র‌্যাবের অফিসার ইত্যাদি পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে খোরশেদ আলমের নিকট থেকে মোট ৫৩ হাজার ৪০ টাকা আদায় করেছে।

কর্নেল ইউসুফ জানান, ২০২১ সালের মে মাসে সে সর্বপ্রথম প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের নিকট হতে টাকা হাতিয়ে নেওয়ার কাজ শুরু করে। সর্বপ্রথম সে তার বন্ধুবান্ধব এবং পরিচিতজনকে বিভিন্ন পুলিশ অফিসার বা র‌্যাবের পরিচয় দিয়ে ভয় দেখাত। তারপর ২০২১ সালের মে মাসে সে একটি মুদির দোকানে সয়াবিন তেলের ডিলার সেজে ৫ হাজার টাকা হাতিয়ে নেয়। এছাড়া সে থানার ওসি সেজে ইউনিয়ন পরিষদের দফাদারের নিকট থেকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার পদ প্রার্থীদের মোবাইল নাম্বর সংগ্রহ করে পরবর্তীতে তাদের নির্বাচনে সহযোগিতা করার কথা বলে বিভিন্ন পরিমাণ টাকা আদায় করে। সর্বশেষ রাউজান থানায় একটি শিশু মারা যাওয়ার ঘটনায় তার বাবার কাছে ময়নাতদন্তের ঝামেলা এড়ানোর কথা বলে নির্মমভাবে ৫ হাজার টাকা আদায় করেছে।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর