আজ ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ম্যারাথন প্রতিযোগিতা

সাতকানিয়ায় অনুষ্ঠিত হলো চট্টগ্রাম ট্রেইল হাফ ম্যারাথন ২০২২


রান বাংলাদেশের ব্যবস্থাপনায় এবং অদম্য আগামীর সহযোগিতায় ‘ফিনলে টি প্রেজেন্টস চট্টগ্রাম ট্রেইল হাফ ম্যারাথন প্রতিযোগিতা-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। এতে ১০ কিলোমিটার ম্যারাথনে পুরুষ বিভাগে প্রথম হয়েছেন শেখ নাহিদ উদ্দিন, দ্বিতীয় রাকিব হাসান ও তৃতীয় হয়েছেন সিজাদ মাহমুদ। প্রতিযোগিতায় নারী বিভাগে প্রথম হয়েছেন রেজওয়ানা পারভীন, দ্বিতীয় এলেক্সজেন্ড্রা উরবানিকোভা (স্লোভাকিয়া) ও তৃতীয় সায়মা আক্তার। ২১ দশমিক ১ কিলোমিটারে পুরুষ বিভাগে প্রথম সাজ্জাদ হোসেন স্নিগ্ধ, দ্বিতীয় আব্দুল রহিম ও তৃতীয় হয়েছেন মাহাবুব হাসান। একই ইভেন্টে নারী বিভাগে প্রথম হয়েছেন রায়হা ইভান্স (কানাডা), দ্বিতীয় মৌসুমী আক্তার এপি ও তৃতীয় স্থান অধিকার করেছেন ইয়াসমিন লিসা।

শনিবার (১২ নভেম্বর) দুপুর ১২ টার দিকে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের তারাখোলাতে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম আমিন।

জানা গেছে, ১০ কিলোমিটার এবং ২১ কিলোমিটার দুই ক্যাটাগরীতে প্রতিযোগিতায় প্রায় ১৩০ জন প্রতিযোগী অংশ নেয়। বাংলাদেশ ছাড়াও কানাডা, মালয়েশিয়া, ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স এবং স্লোভাকিয়ার প্রতিযোগীরা এতে প্রতিদ্বন্ধিতা করেন। আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিলো ফিনলে টি, বে গ্রুপ, পিক গিয়ার আউডোরস, অ্যামব্যাসাডরস রেসিডেন্সি, তাহা ফ্যামিলি, এডভারগো স্পোর্টস ও ফ্যাশন ওয়্যার, গেটস সাম আউডোরস শপ, মুসাফির আউডোরস শপ, ট্রাভেল প্রো আউডোরস শপ । কমিউনিটি পার্টনার ছিলো রানার্স গ্রুপ (চট্টলা রানার্স)।

দু’দিন ব্যপি হাফ ট্রেইল ম্যারাথনের প্রধান অতিথি আয়োজকদের ধন্যবাদ দিয়ে সাতকানিয়া গহীন অরণ্যে এই ধরনের কষ্টসাধ্য আয়োজনকে অদম্য ইচ্ছা ও তারুণ্যের শক্তির বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন। এসময় উপস্থিত ছিলেন অদম্য আগামীর সভাপতি তারেক জুয়েল, রান বাংলাদেশ’র সাজনান মোহাম্মদ, রেস কো-অর্ডিনেটর আশেক চৌধুরী এবং সাজিদুল হক প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর