আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

কাস্টমস

৭৯ গাড়ি নিলামে তুলছে চট্টগ্রাম কাস্টমস


চট্টগ্রাম কাস্টমসের নিলামে অংশ নিয়ে কেনা যাবে বিএমডব্লিউ, মার্সেডিজ বেঞ্জসহ বিভিন্ন ব্র্যান্ডের ৭৯টি গাড়ি। সংস্থাটি জানায়, গাড়িগুলো নিলামে বিক্রির লক্ষ্যে কাস্টম হাউস নিজস্ব উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয় থেকে ক্লিয়ারেন্স পারমিট (সিপি) সংগ্রহ করেছে। তাই গাড়ির ক্রেতাকে মন্ত্রণালয় থেকে সিপি নিতে হবে না।
নিলামের ক্যাটালগ কাস্টম হাউস, এনবিআরের ওয়েবসাইটের পাশাপাশি সরকারি নিলামকারী প্রতিষ্ঠান কেএম করপোরেশনের কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে।
ব্যক্তি পর্যায়ে এনআইডি ও টিআইএন নম্বর এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে হালনাগাদ ট্রেড লাইসেন্স, ভ্যাট নিবন্ধন নম্বর ও টিআইএন নম্বর দিয়ে খুব সহজে ঘরে বসে যে কেউ নিলামে অংশ নিতে পারবেন।
সূত্র জানায়, বিভিন্ন সময় কার্নেট ডি প্যাসেজ সুবিধায় চট্টগ্রাম বন্দরে আসা বিএমডব্লিউ, মার্সেডিজ বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগোয়ার, লেক্সাস, মিতসুবিশি ব্রান্ডের ৭৯টি গাড়ি নিলামে তুলছে কাস্টম হাউস। এক্ষেত্রে প্রচলিত নিলামের পাশাপাশি ই-অকশনেরও (নম্বর ৩৮/২০২২) ব্যবস্থা থাকছে।
ক্রেতারা ১৯ থেকে ২১ সেপ্টেম্বর চট্টগ্রাম বন্দরে রাখা গাড়িগুলো অফিস সময়ে সরেজমিন দেখতে পারবেন। এর জন্য তিন দিন আগে জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট সাইজের ছবি নির্দিষ্ট মেইলে বা হোয়াটসআপ নম্বরে পাঠাতে হবে। ই অকশনে দরপত্র দাখিলের সময় ২২ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে ২৫ সেপ্টেম্বর বিকেল ৫টা। টেন্ডার বাক্স থাকবে কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন), জেলা প্রশাসক কার্যালয়ের ১৩৮ নম্বর কক্ষ, ঢাকা দক্ষিণ ও সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, মোংলা কাস্টম হাউসের নিলাম শাখায়। খামবন্ধ দরপত্র জমা দেওয়া যাবে ২৫ সেপ্টেম্বর বেলা ২টা পর্যন্ত।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর