আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিশু

শিশু অধিকার সপ্তাহের কার্যক্রম শুরু


বিভিন্ন আনন্দ আয়োজনের মধ্য দিয়ে জেলায় শিশু অধিকার সপ্তাহের কার্যক্রম শুরু হয়েছে আজ সোমবার থেকে। সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশ্ব শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, শিশু-বান্ধব পরিবেশ গঠনের মধ্য দিয়ে শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ নিশ্চিত করতে হবে। পড়াশুনার পাশাপাশি বিভিন্ন সৃজনশীল কার্যক্রমে নিয়োজিত করার ক্ষেত্রে অভিভাবকদের গঠনমূলক ভূমিকা পালন করতে হবে। শিশুদের অনলাইন আসক্তি থেকেও রক্ষা করতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র, সমাজকর্মী শিবলী সাদিক, শিশু শিক্ষার্থী এস এম মহিউদ্দিন আলমগীর মাহিম এবং সুমাইয়া সিরাজ।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ জানান, শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে কন্যা শিশুদের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান, পথ শিশু ও শ্রমজীবী শিশু ও সুবিধা বঞ্চিত শিশুদের প্রতিযোগিতা, ‘আমরাই পারি শিশুশ্রম রুখতে’ শীর্ষক আলোচনা, চিত্রাংকন প্রতিযোগিতা, শিশু বিকাশ ও প্রাক প্রাথমিক কেন্দ্রের শিশুদের জন্যে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর