আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগহীত ছবি

ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন ৬ ডিসেম্বর


বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন আগামী ৬ ডিসেম্বর। আজ রবিবার (২৭ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে, প্রথমে ৩ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। পরে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিসেম্বরের ৩ তারিখের পরিবর্তে ওই মাসের অন্য কোনো তারিখে সম্মেলনের প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দেন।

সেসময় সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী ২৯ নভেম্বর রাষ্ট্রীয় সফরে জাপান যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফিরবেন ৩ ডিসেম্বর। সে কারণে ৩ ডিসেম্বরের পরিবর্তে ওই মাসের অন্য কোনো দিন সম্মেলনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। কিন্তু পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর বাতিল করা হয়েছে।

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সবশেষ সম্মেলন হয়েছিল ২০১৮ সালে। ছাত্রলীগের ২৯তম ওই সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছিলেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এক বছরের মাথায় অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে শোভন-রাব্বানীকে অপসারণ করা হয়।

গঠনতন্ত্র অনুযায়ী, এক নম্বর সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়কে সভাপতি ও এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। তবে ছাত্রলীগের বর্তমান নেতাদের ভাষ্য— সম্মেলন ও কমিটি ঘোষণার দিন হিসেবে বর্তমান কমিটির মেয়াদ শেষ। তবে শোভন-রাব্বানীকে অপসারণের থেকে হিসেব করলেও চলতি বছরের ৪ জানুয়ারি এ কমিটি মেয়াদোত্তীর্ণ হয়।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর