আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চন্দনাইশে প্রতিবন্ধীদের সঙ্গীত-আবৃত্তি-চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত


চন্দনাইশ প্রতিনিধি: দেশের অন্যান্য স্থানের মত “অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা” এই প্রতিপাদ্যে চন্দনাইশ উপজেলায় উদযাপিত হয় ৩১তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস। প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে পালিত কর্মসূচীর মধ্যে ছিল প্রতিবন্ধী ব্যক্তিদের সঙ্গীত, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতা-পুরস্কার বিতরণ, বর্ণাঢ্য র্যালী, আলোচনা সভা, প্রতিবন্ধী ব্যক্তিকে হুইল চেয়ার ও সাদাছড়ি বিতরণ ইত্যাদি। অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী।

উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তারের আন্তরিক সহযোগিতায় ৭ ডিসেম্বর বুধবার সকালে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা সমাজসেবা অফিসার রাসেল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ ফজলুল করিম, ভারপ্রাপ্ত উপজেলা মৎস্য অফিসার হাসান আহসানুল কবির, উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য সঞ্চিতা বড়ুয়া, সৈয়দ শিবলী ছাদেক কফিল ও ডিআরআরএ -এর কো-অর্ডিনেটর নুরুন্নবী হাসান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাঠ সুপারভাইজার শফিউল আজিম ও রোকসানা ইয়াসমিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চন্দনাইশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা সভাপ্রধান সেলিনা আক্তার রওশন চৌধুরী, শিক্ষানবিশ আইনজীবি প্রতিবন্ধী টাইসান আলম, শ্রাবনী দাশগুপ্ত, মো. সরওয়ার হোসেন প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর