আজ ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে চন্দনাইশে সাত ব্যবসায়ীকে জরিমানা


মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ

আসন্ন রমজানকে সামনে রেখে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করছে চন্দনাইশ উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বাজার মনিটরিং টিমের সদস্যদের নিয়ে দোহাজারী পৌরসভা এলাকায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক।

অভিযান পরিচালনাকালে বিভিন্ন কাঁচাবাজার ও মুদির নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা ও ক্রয়মূল্যের ভাউচার যাচাই করা হয় এবং অনিয়মের বিষয়ে সতর্ক করা হয়। এসময় মেয়াদোত্তীর্ন পণ্য রাখা, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং বেশি দামে পণ্য বিক্রির অপরাধে সাত ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় সাড়ে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপজেলার বাজার মনিটরিং টিমের সদস্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রূপেন চাকমা উপস্থিত ছিলেন। এতে সার্বিক সহযোগিতায় ছিলেন সহকারী পুলিশ উপপরিদর্শক মো. আলাউদ্দিনের নেতৃত্বে দোহাজারী তদন্ত কেন্দ্র পুলিশের একটি দল।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক সাংবাদিকদের বলেন, “আসন্ন রমজান উপলক্ষে বাজার মনিটরিংয়ে বের হয়ে বিভিন্ন অনিয়মের জন্য প্রাথমিকভাবে সতর্কতাস্বরূপ জরিমানা করা হয়েছে। তবে এ ধরনের অপরাধে পুনরায় জড়ালে তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। চন্দনাইশে বাজার পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা কোনোভাবেই সহ্য করা হবে না।” নিয়মিত বাজার মনিটরিং করা হবে বলেও জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর