আজ ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম ফুল উৎসবে চন্দনাইশ শিল্পকলার পরিবেশনা


চন্দনাইশ সংবাদদাতা:

ফৌজদারহাট সংলগ্ন ডিসি পার্কে চলমান মাসব্যাপী চট্টগ্রাম ফুল উৎসব ২০২৪-এর পঞ্চদশ দিবস (৮ ফেব্রুয়ারি ২০২৪, বৃহষ্পতিবার) বর্ণাঢ্য কর্মসূচির মধ্যদিয়ে সম্পন্ন হয়েছে। ফুল উৎসবের এ দিবসে চন্দনাইশ উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমি, উপলব্ধি সাংস্কৃতিক সংস্থাসহ বিভিন্ন সংগঠন অংশ গ্রহণ করে।

ফুল উৎসবের মূলমঞ্চে আয়োজিত আলোচনা সভা এবং পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ শামীম আলম, অতিরিক্ত জেলা প্রশাসক রাকিব হাসান, চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম, সীতাকুণ্ডের ইউএনও কে এম রফিকুল ইসলাম, সহকারী কমিশনার ডিপ্লোমেসি চাকমা ও আলাউদ্দিন, চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এডভোকেট কামেলা খানম রূপা প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানমালায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশন ও জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটবৃন্দ, জেলা নাজির মো. জামাল উদ্দীন, চন্দনাইশের উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আ ন ম সালেহ উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, সহকারী শিক্ষা কর্মকর্তা তপন কুমার পোদ্দার, এও মেরী চৌধুরী, উপজেলা শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্য ও উপজেলা মৎস্য কর্মকর্তা হাসান আহসানুল কবির সুজন, সঞ্চিতা বড়ুয়া, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, অধ্যাপক অনুপম দেবেন পাভেল এবং পুলিশসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

উৎসব মঞ্চে শিল্পকলা একাডেমির শিল্পীরা গান, আবৃত্তি, নৃত্য, যাদু, নাটিকা গীতিনাট্য পরিবেশন করে। বিশেষ করে চন্দনাইশ উপজেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক অনুষ্ঠান এবং নারী উদ্যোক্তাদের পিঠা উৎসব (প্রদর্শনী ও বিক্রয়) উপস্থিত অগণন মানুষের প্রশংসা কুড়িয়েছে। উল্লেখ্য, চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে এ বার দ্বিতীয়বারের মত চট্টগ্রাম ফুল উৎসব অনুষ্ঠিত হচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর