আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

সড়ক দুর্চঘটনায় চবি’র শিক্ষকের প্রাণহানি

সড়ক দুর্ঘটনায় চবি’র শিক্ষকের প্রাণহানি


সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আফতাব হোসেন মৃত্যুবরণ করেছেন। গতকাল শুক্রবার রাতে ক্যাম্পাসে ফেরার পথে প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেল আরোহী আফতাব গুরুতর আহত হন। পরে তাঁকে দুর্ঘটনাস্থল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৪১ বছর।

পুলিশ সূত্র জানায়, শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে মোটরসাইকেল চালিয়ে হাটহাজারীর দিক থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের যাচ্ছিলেন আফতাব হোসেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটের সামনে ইউ টার্ন নেওয়ার সময় শহরের দিক থেকে আসা একটি প্রাইভেটকার তাঁকে জোরে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়েন তিনি। গুরুতর অবস্থায় স্থানীয়রা আফতাব হোসেনকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

রাউজান হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান বলেন, ‘ইউ টার্ন নেওয়ার সময় শহরের দিক থেকে আসা একটি প্রাইভেটকার চবি শিক্ষকের মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। আমরা প্রাইভেটকারের চালক মাসুদ পারভেজকে আটক করেছি। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে আফতাব হোসেনের মৃত্যুর খবর পেয়ে নিরাপদ সড়ক, এক নম্বর গেট এলাকায় গতি নিরোধক ও পদচারী-সেতু নির্মাণের দাবিতে সড়ক অবরোধ করে মধ্যরাতেই বিক্ষোভ করেন সহকর্মী ও শিক্ষার্থীরা।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সাদেকুর রহমান জানান, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আফতাব হোসেনকে গুরুতর আহতাবস্থায় হাসপাতালে আনা হয়। পরবর্তীতে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।’


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর