আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী ১৬ মে থেকে চবির ভর্তি পরীক্ষা শুরু 


চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি’র) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের (সম্মান) ভর্তি পরীক্ষা আগামী ১৬ মে থেকে শুরু হচ্ছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (অ্যাকাডেমিক) এস. এম. আকবর হোছাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে বিভিন্ন ইউনিট/উপ-ইউনিটের ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময়সূচি আগামী ১৬ মে থেকে ২৫ মে পর্যন্ত নির্ধারণ করা হলো।

ডেপুটি রেজিস্ট্রার (অ্যাকাডেমিক) এস. এম. আকবর হোছাইন বলেন, বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে।

এতে বিশ্ববিদ্যালয় উপচার্য ও উপ উপাচার্যসহ বিভিন্ন অনুষদের ডিনরা উপস্থিত ছিলেন। সভায় ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ ছাড়াও ভর্তি সংক্রান্ত সব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

প্রসঙ্গত, ৪টি ইউনিট ও ২টি উপ ইউনিটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। এর মধ্যে ‘এ’ ইউনিটের অধীনে সকল বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদ, ‘বি’ ইউনিটের অধীনে কলা ও মানববিদ্যা অনুষদ, ‘সি’ ইউনিটের অধীনে ব্যবসায় প্রশাসন অনুষদ এবং ‘ডি’ ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদের অধীন বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর