আজ ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

চকরিয়ায় ১০ দলিল লেখকের সনদ বাতিল


আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজারঃ দলিল লেখক (সনদ) বিধিমালা, ২০১৪ এর ১২ নাম্বার বিধিমতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আইনসংগত আদেশ অমান্য করা তথা গুরুতর পেশাগত অসদাচারণের দায়ে কক্সবাজারের চকরিয়া উপজেলা সাব রেজিস্ট্রার অফিসের দশজন দলিল লেখকের সনদ বাতিল করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৪ জুলাই) কক্সবাজার জেলা সাব রেজিস্ট্রার মনিরুল ইসলাম সাক্ষরিত লিখিত আদেশে তাদের সনদ বাতিল ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা সাব রেজিস্ট্রার আবদুল্লাহ আল মামুন।

সনদ বাতিল হওয়া দলিল লেখকরা হলেন, শওকত উসমান (সনদ নাম্বার ৯০), এম. জসিম উদ্দিন (সনদ নাম্বার ৬৯), মৌং জাকের উল্লাহ (সনদ নাম্বার ৫৯), মামুনুর রশিদ (সনদ নাম্বার ১৯৫), মুজিবুল হক (সনদ নাম্বার ১০০) আবদুল হামিদ (সনদ নাম্বার ১৭১), ফজলেহ উদ্দিন (সনদ নাম্বার (১৩৩), বোরহান উদ্দিন (সনদ নাম্বার (২০৮), মো. আমিনুর রহমান (সনদ নাম্বার ৯২) ও আহমদ আলী (সনদ নাম্বার ১০৫)।

আরও পড়ুন চকরিয়ায় অস্ত্রসহ গ্রেপ্তার ৪

উপজেলা সাব রেজিস্ট্রার আবদুল্লাহ আল মামুন বলেন, দলিল লেখক সনদ পেতে সরকারি নীতিমালার আলোকে আবেদন করতে হয়। অন্যদের মতো এই দলিল লেখকরা সেই নীতিমালা অনুসরণ করে আবেদন করে সনদ পেয়েছেন। কিন্তু তারা পেশাগত কাজের ক্ষেত্রে নীতিমালা লঙ্ঘন করে কতৃপক্ষের আদেশ অমান্য করেছেন। এই অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় জেলা সাব রেজিস্ট্রার অফিস আদেশের মাধ্যমে তাদের সনদ বাতিল ঘোষণা করেন।

আদেশে আরো উল্লেখ করা হয়েছে, বাতিল হওয়া সংশ্লিষ্ট দলিল লেখকদের অফিস আঙিনায় প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা ও এদের কাছ থেকে দলিল মোসাবিদা করা যাবে না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর