আজ ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কলম্বিয়ার বিপক্ষে ড্র করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল


স্পোর্টস ডেস্ক

কলম্বিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল ব্রাজিল। শেষ আটে তারা ছন্দে থাকা উরুগুয়ের বিপক্ষে খেলবে। এ ম্যাচে ব্রাজিলের জন্য সমীকরণ ছিল জিততে পারলে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনালে সহজ প্রতিপক্ষ পানামার মুখোমুখি হবে। তবে শেষ পর্যন্ত ড্র করে গ্রুপ রানার্সআপ হলো।

‘ডি’ গ্রুপে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন কলম্বিয়া। এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ ব্রাজিল।

কলম্বিয়া শেষ আটের লড়াইয়ে সহজ প্রতিপক্ষ পেয়েছে। টানা ২৬ ম্যাচ অপরাজিত দলটি পানামার বিপক্ষে খেলবে।

যুক্তরাষ্ট্রের সান্তা ক্লারার লেভি’স স্টেডিয়ামে দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। ১২ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করেন ব্রাজিল উইঙ্গার রাফিনিয়া। প্রথমার্ধের যোগ করা সময়ে গোলটি শোধ করেন কলম্বিয়ার দানিয়েল মুনোজ।

এদিন প্রথমার্ধে রোমাঞ্চকর ফুটবল উপহার দিয়েছে দুই দল। ম্যাচের ১২তম মিনিটে রাফিনিয়ার দুর্দান্ত ফ্রি কিক থেকে এগিয়ে যায় ব্রাজিল। প্রায় ৩০ গজ দূর থেকে নেওয়া সেই ফ্রি কিক থেকে রাফিনিয়ার করা বাঁ পায়ের জোরাল শটে বলটা ধনুকের মতো বাঁকিয়ে জালে পাঠান বার্সেলোনা উইঙ্গার।

বিরতির ঠিক আগে কলম্বিয়া ম্যাচে ফিরে। ফরোয়ার্ড জন কর্দোবার থ্রু পাস ধরে সমতাসূচক গোল করেন রাইটব্যাক দানিয়েল মুনোজ।

প্রথমার্ধে দুই দল মিলিয়ে ফাউলের সংখ্যা মোট ১৭টি। ম্যাচের ৭ মিনিটে হলুদ কার্ড দেখা ব্রাজিল উইঙ্গার ভিনিসিয়ুস নিষেধাজ্ঞার কারণে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর