আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধারা পেলেন ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড


চট্টগ্রামের ৫৫২ বীর মুক্তিযোদ্ধাকে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে। জীবিত ৩২৭ জন বীর মুক্তিযোদ্ধা সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড পেয়েছেন। মৃত ২২৫ জন বীর মুক্তিযোদ্ধার নামে ইস্যু হওয়া সার্টিফিকেট তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এরআগে ৮ হাজার ৮০টি ডিজিটাল সার্টিফিকেট ও ৪ হাজার ১০২টি স্মার্ট আইডি কার্ড মন্ত্রণালয় থেকে চট্টগ্রাম জেলা প্রশাসনের কাছে পাঠানো হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১০ নভেম্বর) সার্কিট হাউসে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বীর মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ। তাদেরকে সম্মান করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছেন। বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বৃদ্ধি, রাষ্ট্রীয় মর্যাদায় দাফনসহ বিভিন্ন সম্মাননা ও সুযোগ সৃষ্টি করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহম্মদ। অনুষ্ঠানে মহানগরীর সকল যুদ্ধকালীন কমান্ডার, মহানগর ইউনিটের সকল কর্মকর্তা, সকল থানা কমান্ডারসহ সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধাদের হাতে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড তুলে দেন জেলা প্রশাসক।

তথ্যসূত্র: বাসস


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর