আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

গাইওংবাক-বিজিএমইএ

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সহায়তা নিতে চায় বিজিএমএ


বাংলাদেশের পোশাক কারখানা গুলোর আধুনিকীকরণ ও প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে দক্ষিণ কোরিয়ার সহযোগীতা নিতে চায় বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)। আজ শনিবার (২৮ অক্টোবর) দক্ষিণ কোরিয়ার গাইওংবাক টেকনোপার্ক পরিদর্শন করে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান সাংবাদিকদের এ কথা জানান।

ফারুক হাসান বলেন, দক্ষিণ কোরিয়ার কোম্পানিগুলো তাদের উদ্ভাবনী প্রযুক্তির জন্য সুপরিচিত।জ্ঞান, দক্ষতা ও প্রযুক্তি বিনিময়ের মাধ্যমে পোশাক শিল্পের উন্নয়নে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার একসঙ্গে কাজ করার বিশাল সুযোগ রয়েছে। যেগুলো বাংলাদেশের পোশাক কারখানাগুলো উৎপাদনশীলতা ও দক্ষতা বাড়াতে গ্রহণ করতে পারে, যা উভয় পক্ষের জন্যই লাভজনক (উইন-উইন) পরিস্থিতি তৈরি করবে।

তিনি গাইওংবাক টেকনোপার্ক দলকে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের শক্তি ও সক্ষমতা তুলে ধরতে বিজিএমইএ-এর উদ্যোগে ঢাকায় অনুষ্ঠিতব্য ‘মেইড ইন বাংলাদেশ উইক’-এ অংশ নিতে আমন্ত্রণ জানান।

এসময় টেকনোপার্ক টিম জানায়- চীন, জাপান, ইথিওপিয়া, ভিয়েতনামের মতো দেশের সঙ্গে তাদের কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তারা বাংলাদেশের সঙ্গেও কাজ করতে আগ্রহী।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক আসিফ আশরাফ, ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার, হ্যামস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. শফিকুর রহমান, জায়ান্ট গ্রুপের পরিচালক আসাব আদিব হাসান, আইএফসি ঢাকা-এর সিনিয়র কান্ট্রি অফিসার নুজহাত আনওয়ার, আইএফসির ‘পার্টনারশিপ ফর ক্লিনার টেক্সটাইল: প্যাক্ট’ প্রোগ্রামের প্রোগ্রাম ম্যানেজার নিশাত চৌধুরী এবং ইয়াংওয়ান কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক শেখ শাহিনুর রহমান প্রমুখ।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর