আজ ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ব্যারিস্টার সওগাতুল আনোয়ার খানের একক সঙ্গীতা অনুষ্ঠান স্বর্ণ যুগের গানের আসর অনুষ্ঠিত


 লন্ডনে প্রবাসী বাংলাদেশি শ্রোতাদের আমন্ত্রণে লন্ডন সফরকালে বেঙ্গল সেন্টার ইউকের আয়োজনে বাংলাদেশ বেতার ও টিভি সঙ্গীত শিল্পী ব্রিটেনের বাঙালী কমিউনিটির প্রিয় চেনামুখ ব্যারিস্টার সওগাতুল আনোয়ার খান এর পরিবেশনায় একক সঙ্গীতা অনুষ্ঠান স্বর্ণ যুগের গানের আসর গত ৬ সেপ্টেম্বর মঙ্গলবার ইস্ট লন্ডনের ব্র্যডি আর্টস সেন্টারে (192-196, Hanbury St. London EI SHU) সন্ধ্যা ৬ টায় একক সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
জানা যায়, ইতিপূর্বে ইস্ট লন্ডনের বেথনাল গ্রীনের অক্সফোর্ড হলে শিল্পীর একাধিক সঙ্গীত পরিবেশনা সুধি মহলে প্রশংসা কুড়িয়েছিলো। ২০১৫ সাল থেকে তিনি বাংলাদেশে স্থায়ী হলেও গড়নের ভক্তদের ভুলে যাননি। তিনি লন্ডনের বাঙালী কমিউনিটিতে পরিচিত একটি নাম। সামাজিক যোগাযোগ মাধ্যমের সুবাদে শিল্পীর রয়েছে অসংখ্য গানের ভক্ত। ব্যারিস্টার সওগাতুল আনোয়ার খান বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় আইন উপকমিটির সদস্য এবং শিকড় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি।
পেশায় তিনি একজন আইনজীবী হলেও তার গানের দক্ষতা বেশ প্রশংসনীয়। বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গান পরিবেশনা করেও তিনি আলোচনায় ওঠে এসেছেন। স্বর্ণ যুগের গানের আসরের উপস্থাপনা করেন সংবাদ পাঠিকা ও বাচিক শিল্পী তানজিনা নূর- ই সিদ্দিকী। গানের আসরে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য আওয়ামীলীগ সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সহ-সভাপতি হরমুজ আলী, যুগ্ম সাধারন সম্পাদক মারুফ চৌধুরী, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার মনোয়ার হোসেনসহ দর্শক ও অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর