আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আদালত ভবন

বাঁশখালীর হত্যা মামলা: ৩০ বছর পর ৬ জনের যাবজ্জীবন


বাঁশখালীতে ঘটে যাওয়া ৩০ বছর আগের একটি হত্যামামলায় ৬ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের ৬ষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা জজ। আজ রবিবার (৩০ অক্টোবর) মোহাম্মদ সাইফুর রহমান মজুমদারের আদালত এই রায় দেয়। রায়ের বিষয়টি নিশ্চিত করেন বেঞ্চ সহকারী ইমাম আক্তার চৌধুরী।

আদালত সূত্র জানায়, বাঁশখালী থানার পূর্ব বড়ঘোনা এলাকায় ১৯৯৩ সালের ২৩ অক্টোবর মো.হাছান আহম্মদকে হত্যা করা হয়। এই ঘটনায় তার বাবা মোহাম্মদ জানে আলম ১২ জনকে আসামি করে বাঁশখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন। মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- কবির আহম্মেদ, নজরুল ইসলাম, হারুনুর রশিদ, দিল মুহাম্মদ, দুলা মিয়া ও মোহাম্মদ আলী প্রকাশ লাল মোহাম্মদ।

বেঞ্চ সহকারী ঈমাম আক্তার চৌধুরী বলেন, বাঁশখালীর থানার প্রায় ৩০ বছর আগে পূর্ব বড়ঘোনা এলাকায় মো. হাছান আহম্মদ হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় ৬ আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। অভিযোগ পত্রের আরও ৬ আসামি মামলা চলাকালে মৃত্যুবরণ করেছেন।

তথ্যসূত্র: আজাদী


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর