আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষাবৃত্তি

শিক্ষাবৃত্তি আয়োজন করলো ‘ব্যাংকার্স এম্বিশন ক্লাব’


রিয়াদুল আলম ঃ ব্যাংকার্স এম্বিশন ক্লাবের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ‘ব্যাংকার্স এম্বিশন বৃত্তি-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (৫ নভেম্বর) ১ম বারের মত এটি অনুষ্ঠিত হয়। নগরীর তিনটি স্কুলে সর্বমোট ৩২টি স্কুলের ৩য় হতে ৭ম শ্রেণীর ৫৬০ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন৷

বৃত্তি পরীক্ষার ৩ টি কেন্দ্রগুলো হচ্ছে নগরীর বাকলিয়াস্থ ছৈয়দশাহ রোড এলাকার স্বনামধন্য প্রতিষ্ঠান এহসান সিটি স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম বিদ্যাপিঠ ও কল্পলোক আবাসিক এলাকার অন্যতম স্বনামধন্য প্রতিষ্ঠান পোর্ট সিটি পাবলিক স্কুল। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে বৃত্তি পরীক্ষায় দুর-দুরান্ত থেকে আনন্দের সাথে ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করে এবং স্বতঃস্ফূর্তভাবে অবিভাবকদের ও আনন্দ উপলব্ধি লক্ষ্য করা যায়।

উক্ত বৃত্তি পরীক্ষার সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোঃ এমরাজ উদ্দীন চৌধুরী (পারভেজ) ও সঞ্চালনা করেন অর্থ সম্পাদক কৌশিক দাশ৷ উল্লেখ্য যে, ব্যাংকার্স এম্বিশন ক্লাবের সকল সদস্যদের নিরলস প্রচেষ্টার ফলে ব্যাংকার্স এম্বিশন বৃত্তি পরীক্ষা সফলভাবে সম্পন্ন হয়।

আয়োজন সফলভাবে সম্পন্ন করতে সার্বক্ষণিক সহযোগিতা করেন এহসান সিটি স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, চট্টগ্রাম বিদ্যাপিঠের এর প্রধান শিক্ষিকা লুৎফুন্নাহার ও পোর্ট সিটি পাবলিক স্কুলের প্রধান শিক্ষক রুহুল আমিন। ০৩ টি স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং ব্যাংকার্স এম্বিশন ক্লাবের সম্মানিত সভাপতি জনাব মোঃ এমরাজ উদ্দিন চৌধুরী (পারভেজ), সাধারন সম্পাদক- আখতারুজ্জামান চৌধুরি, অর্থ সম্পাদক- কৌশিক দাশ, সাংগঠনিক সম্পাদক-মুহাম্মদ জসীম উদ্দিন ও শফিকুল আলম, সহ-অর্থ সম্পাদক জাবেদ কায়সার, শিক্ষা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক নোমান তালুকদার ও মোঃ শাহ আলম, মোহাম্মদ বেলাল, এমদাদ হোসেন, রবিউল হাসান রাজু, জুবায়ের হোসেন, সহ-সভাপতি দীপ্ত কুমার, রবিউল হোসেন, সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব মান্নান জাহিদ, মোঃ রিয়াদুল আলম, বিষ্ণু কুমার নন্দী, মোবিনুল হক, কফিল সিকদার, মীর মহিউদ্দীন, আব্দুল হামিদ, কাজী মোহাম্মদ রিজুয়ান, এহসানুল হক, সাদিয়া জিন্নাত, ফারজানা খানম, মিল্টন দে, মোঃ বেলাল, জিয়া উদ্দীন, রফিকুল ইসলাম, মোঃ মিজান, হাসান মুরাদ, মোহাম্মদ ইয়াছিন সহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে বৃত্তি পরীক্ষা পরিদর্শন ও সার্বক্ষণিক সহযোগিতা করেন।

এতে আরো উপস্থিত ছিলেন নগরীর আমজাদ ট্রেডিং লিমিটেড (সি এন্ড এফ) এর পরিচালক ও জে.এস.এফ বিল্ডার্স লিমিটেড এর চেয়ারম্যান জনাব আলহাজ্ব আব্দুল জলিল চৌধুরী, জাইমা ইন্টারন্যাশনাল এর সত্বাধিকারী জামশেদুল আলম, এহসান সিটি স্কুল এন্ড কলেজ এর সভাপতি আলহাজ্ব আবু আলম ও এহসান সিটি সোসাইটি ফ্ল্যাট ওনার্স এসোসিয়েশন এর সভাপতি শহিদুল্লাহ শামীম।

সর্বশেষ সমাপনী বক্তব্যে ব্যাংকার্স এম্বিশন ক্লাবের সভাপতি বলেন, আগামী ০১ সপ্তাহের মধ্যে বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করে অংশগ্রহণকারী প্রত্যেক শ্রেনী হতে মেধার ভিত্তিতে পুরস্কার বিতরন করা হবে।

সকলের ঐকান্তিক প্রচেষ্টা এবং অনুপ্রেরণায় ব্যাংকার্স এম্বিশন ক্লাব সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং আজকের এই ব্যাংকার্স এম্বিশন বৃত্তি-২০২২ সফলভাবে সম্পন্ন করার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা ও ভবিষ্যতে ক্লাবের সকল কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন। সংগঠনের নিয়মিত কার্যক্রমের পাশাপাশি প্রতিবছর ব্যাংকার্স এম্বিশন বৃত্তি আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর