আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ ইনিষ্টিটিউট অব লেবার স্টাডিজ বিলস্ (বিএলএফ) আলোচনা সভা ও সংবর্ধনা


বাংলাদেশ ইনিষ্টিটিউট অব লেবার স্টাডিজ বিলস্ এর মহাসচিব আন্তজার্তিক খ্যাত সম্পন্ন শ্রমিক নেতা বাংলাদেশ জাতীয়তাবাদী দল, জাতীয় স্হায়ী কমিটির অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম পুনঃরায় বিলস্ মহাসচিব, সফর আলী সম্পাদক ও সৈয়দ রবিউল হক শিমুল নব নির্বাচিত নির্বাহী সদস্য হওয়ায় সম্প্রতি একটি রেস্টুরেন্টে বাংলাদেশ লেবার ফেড়ারেশন (বিএলএফ) বিএলএফ চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি নুরুল আবছার তৌহিদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও শ্রম আদালত সদস্য আবু আহম্মদ মিঞার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সংবর্ধতি অতিথি শ্রমিক নেতা নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ (বিলস) শ্রমিক সংগঠন গুলোকে ঐক্যবদ্ধ করতে কাজ করে যাচ্ছে। ঐক্যবদ্ধ শ্রমিক সংগঠন কত শক্তিশালী হতে পারে প্রতিপক্ষ তা বুঝে। তাই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে অধিকার আদায় করতে হবে। বিলস মহাসচিব আরো বলেন, এ দেশে নিপিড়িত, নির্যাতিত, অসহায় শ্রমিকদের কল্যাণে কাজ করার জন্য সরকার-মালিক ও শ্রমিক ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। এতে করে দেশের সম্পদ যেমনি বৃদ্ধি পাবে তেমনি দেশে সু-শাসন প্রতিষ্ঠা হবে এবং প্রায় অর্ধেকর ও বেশি শ্রমিকদের উন্নতির সাথে সাথে দেশও উন্নতির শিখরে পৌঁছাবে।

সংবর্ধতি অতিথি বিএলএফ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিলস নির্বাহী সদস্য সৈয়দ রবিউল হক শিমুল বলেন,আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এদেশের সুবিধা বঞ্চিত অসহায় মানুষের জন্য কাজ করি। শ্রমিক অঙ্গনের সকল শ্রেনি পেশার লোকদের মাঝে আমাদের বার্তা পৌঁছে দিতে হবে।

বক্তব্য রাখেন বিলস্ চট্টগ্রাম এর চেয়ারম্যান এ এম নাজিমুদ্দিন, চৌধুরী মোহাম্মদ আলী, নুরুল আবছার ভুইঁয়া, বিএলএফ জেলা কমিটির সাধারন সম্পাদক মাইনউদ্দিন, সহ-সভাপতি সেলিম মিঞা, নগর সহ-সভাপতি শাহ আলম হাওলাদার, দেলোয়ার হোসেন, আরও উপস্হীত ছিলেন, জেলা বিএলএফএর যুগ্ম সাধারন সম্পাদক ও সি এন্ড এফ শ্রমিক কর্মচারী ইউনিয়নের অপডক সম্পাদক মাছুম বিল্লাহ, শিরাজুল ইসলাম,সহ-সাধারন সম্পাদক খুরশিদ আলম, আব্দুল মন্নান, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম ভুইঁয়া, জাফর আলম লিটন, প্রচার সম্পাদক জয়নাল আবেদীন, নির্বাহী সদস্য মোহাম্মদ হানিফ , নগর বিএলএফ এর প্রচার সম্পাদক হেলাল উদ্দিন, দপ্তর সম্পাদক আলমগীর হোসেন, হিউম্যান হলার এর সাধারন সম্পাদক টেরজিম, এলমুনিয়াম শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি বদি, রেলওয়ে রানিং স্টাপ শ্রমিক কর্মচারী ইউনিয়নের ওমর ফারুক, বিএলএফ চট্টগ্রাম যুব কমিটির সভাপতি জাবেদ চৌধুরী, সাধারন সম্পাদক আব্দুস ছোনহান সুমন, রফিক, ইমাম,আলম প্রমুখ|


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর