আজ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টাইগাররা

সাকিব ঘূর্ণিতে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ


অনলাইন প্রতিবেদক

ইংল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগারদের দাপুটে বোলিংয়ে ১৯৬ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ফলে ৫০ রানের জয়ের সুবাধে হোয়াটওয়াশ এড়ালো টাইগাররা।

ইংল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে ২৪৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগারদের দাপুটে বোলিংয়ে চাপে পড়েছে ইংল্যান্ড।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের ছুড়ে দেওয়া ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার জেসন রয় ও ফিল সল্টের ব্যাটে ভালো শুরু পায় সফরকারীরা। দুই ওপেনার মিলে তুলে ফেলেন ৫৪ রান। ফিল সল্টকে (৩৫) বিদায় করে জুটি ভাঙেন সাকিব আল হাসান।

পরের ওভারেই আঘাত হানেন এবাদত। এবার তিনে নামা দাভিদ মালানকে (০) রানের খাতা খুলতে দেননি ডানহাতি পেসার। মিডঅনে সহজ ক্যাচ নেন মাহমুদউল্লাহ রিয়াদ। পরের ওভারের প্রথম বলেই আরেক ওপেনার রয়কে (১৯) বোল্ড করে দেন সাকিব। এই সময়ে মাত্র ১ রান তুলতেই ৩ উইকেট হারায় ইংল্যান্ড।

চাপের মুখে ইংল্যান্ডের হাল ধরার চেষ্টা করেছিলেন স্যাম কারান ও জেমস ভিন্স। দুজনের ৪৯ রান। ব্যাটিং অর্ডারে ওপরে উঠে আসা কারান ২৩ রান করে বিদায় নেন মেহেদী হাসান মিরাজের বলে। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি ভিন্সও। ব্যক্তিগত ২৬ রানে তিনি বিদায় নেন সাকিবের তৃতীয় শিকার হয়ে। এর কিছুক্ষণ পর ফের এবাদতের আঘাত। এবার ইংলিশ অলরাউন্ডার মঈন আলীকে (২) টিকতে দেননি এবাদত। সরাসরি বোল্ড করেন এই ডানহাতি পেসার।

ইংল্যান্ডের দলীয় দেড়শ পার হওয়ার পর আঘাত হানেন তাইজুল। এবার ঘুরে দাঁড়ানোর চেষ্টায় থাকা ইংলিশ অধিনায়ক জস বাটলারকে (২৬) লেগ বিফোরের ফাঁদে ফেলেন বাঁহাতি স্পিনার। ১৫৮ রানে ৭ উইকেট হারায় ইংল্যান্ড।

এর আগে সাকিবের ৭৫, মুশফিকের ৭০ এবং নাজমুল হোসেন শান্তর ৫৩ রানে ভর করে ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। আগের দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ানো টাইগারদের সামনে আজ হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর