আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

ক্যান্সার চিকিৎসায় বিশ্বমানের সেবা মিলবে বঙ্গবন্ধু মেডিকেলে


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) লিউকেমিয়াসহ সকল ক্যান্সারের বিশ্বমানের চিকিৎসাসেবা চালু করা হবে।
আজ রবিবার (৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা.মিল্টন হলে বিশ্ব লিউকেমিয়া দিবস উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ কথা বলেন।

উপাচার্য লিউকেমিয়া রোগীর রোগ নির্ণয় ও চিকিৎসা সম্পর্কে রোগী,রোগীর স্বজন ও স্বাস্থ্য সেবা দানকারীদের মাঝে সচেতনতা তৈরির ব্যাপারে গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, লিউকেমিয়ার ধরন অনুসারে চিকিৎসায় ভিন্ন হয়ে থাকে। ব্লাড ক্যান্সারসহ সকল ধরনের ক্যান্সার নির্ণয় ও জনসচেতনতা সৃষ্টিতে সবাই এগিয়ে আসতে হবে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন হেমাটোলজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো: সালাহউদ্দীন শাহ। প্রবন্ধ উপস্থাপন করেন সেমিনারে হেমাটোলজী বিভাগের রেসিডেন্ট ডা. শারমিন ইয়াসমিন ও ডা. মীম জারিন তাসনিম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মাসুদা বেগম, হেমাটোলজী বিভাগের অধ্যাপক ডা. এবিএম ইউনুস ও অধ্যাপক ডা. মো. রফিকুজ্জামান খান প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর