আজ ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাজুস

‘শক্তিশালী সংগঠনে পরিণত হওয়ার পথে বাজুস’


বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান তানভীর বাজুসের দায়িত্ব নেওয়ার পর মাত্র ১০ মাসে বাজুস একটি শক্তিশালী সংগঠনে পরিণত হওয়ার পথে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সহ-সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন। আজ মঙ্গলবার (০৮ নভেম্বর) বাজুস বগুড়া জেলা শাখার আয়োজনে মতবিনিময় ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সায়েম সোবহান তানভীর তাঁর দূরদর্শী ও বিচক্ষণ নেতৃত্বে স্বর্ণ ব্যবসায় সুবর্ণসময় ফিরিয়ে এনেছেন। তিনি দেশে উৎপাদিত বিশ্বমানের অলঙ্কারকে বিশ্বজয়ের হাতিয়ার করার উদ্যোগ নিয়েছেন। বাজুসের সহ-সভাপতি আরও বলেন, স্বর্ণ ব্যবসায়ীদের মধ্যে নবজাগরণ তৈরি হয়েছে। সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আস্থা পেয়ে স্বর্ণ ব্যসায়ীরা এক প্ল্যাটফর্মে দাঁড়াতে শুরু করেছেন। তাঁর দিকনির্দেশনায় বাজুসের শীর্ষস্থানীয় নেতারা দেশের বিভিন্ন স্থানে ছুটে যাচ্ছেন স্বর্ণ ব্যবসায়ীদের সব ধরনের সমস্যা সমাধানের জন্য। তিনি দায়িত্ব নেওয়ার পর মাত্র ১০ মাসে বাজুস একটি শক্তিশালী সংগঠনে পরিণত হওয়ার পথে।

বাজুস বগুড়া জেলা শাখার সভাপতি মতলেবুর রহমান রাতুলের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল’ অ্যান্ড মেম্বারশিপের ভাইস চেয়ারম্যান ও বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মাসুদুর রহমান, বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক লিটন হাওলাদার, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল’ অ্যান্ড মেম্বারশিপের সদস্য সচিব ও বাজুস কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক্ট মনিটরিং সদস্য এনামুল হক সোহেল ও প্রণব সাহা। সভায় স্বাগত বক্তব্য রাখেন বাজুস বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ বাবু।

সভায় প্রত্যেক স্বর্ণ ব্যবসায়ীকে বাজুসের সদস্য হওয়ার আহ্বান জানিয়ে অতিথিরা বলেন, বগুড়া জেলায় দেড় হাজার স্বর্ণ ব্যবসায়ী থাকলেও বাজুসের সদস্য মাত্র ৬০০ জন। বিপুলসংখ্যক ব্যবসায়ীকে বাইরে রেখে সংগঠনের দাবি-দাওয়া আদায় করা সম্ভব হবে না। সকল ব্যবসায়ী এক থাকলে কেউ হয়রানি করার সুযোগ পাবে না।

বক্তারা আরও বলেন, বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীর চান যে, আমরা সকলে মিলে ব্যবসা করে দেশের জিডিপিতে অবদান রাখি। তিনি অন্ধকারের নিচে আলো জ্বালিয়ে এই সংগঠনে গতি এনে দিয়েছেন। এখন স্বর্ণ ব্যবসাকে শিল্পপ্রতিষ্ঠান হিসেবে দাঁড় করাতে তিনি দেশের সকল ব্যবসায়ীকে এক ছাতার নিচে নিতে উদ্যোগী হয়েছেন।

তথ্যসূত্র: বাংলানিউজ২৪


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর