আজ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ছবি: যুগান্তর

মেসিদের ঢাকায় আনার উদ্যোগ বাফুফের


লিওনেল মেসির ক্যারিয়ারে একমাত্র অপ্রাপ্তি ছিল বিশ্বকাপ ট্রফি না পাওয়া। কাতার বিশ্বকাপে সেই অপ্রাপ্তি ঘুচিয়েছেন তিনি। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে এনে দিয়েছিলেন বিশ্বকাপ শিরোপা।পুরো বিশ্বকাপের সময় বাংলাদেশের মানুষ আর্জেন্টিনা ও মেসিকে নিয়ে আবেগে ভেসেছে। যে খবর পৌঁছে গিয়েছিল মেসির দেশেও। সেই উন্মাদনা মাথায় রেখেই মেসিকে আবারও ঢাকায় আনতে চাইছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সংবাদমাধ্যমে খবর, নিজেদের এই ইচ্ছার কথা জানিয়ে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে এরই মধ্যে চিঠি দিয়েছে বাফুফে।

জানা গেছে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়া বরাবর ৫ জানুয়ারি চিঠি পাঠায় বাফুফে। সেই চিঠিতে আর্জেন্টিনাকে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার জন্য অভিনন্দন জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

মেসিদের ঢাকায় আনার ব্যাপারে পৃষ্ঠপোষকও ঠিক হয়ে গেছে বলে জানিয়েছেন বাফুফে সভাপতি, ‘আর্জেন্টিনাকে এ বছরই আমরা ঢাকায় আনতে খুব আগ্রহী। সে অনুযায়ী কাজও শুরু হয়েছে। টাকার ব্যাপারে সম্ভাব্য পৃষ্ঠপোষকের কাছ থেকে আশ্বস্ত হয়েছি। আমাকে সবুজ সংকেত দিয়ে মাঠে নামতে বলা হয়েছে।’

কাজী সালাউদ্দিন জানিয়েছেন, মেসিসহ আর্জেন্টিনাকে শেষ পর্যস্ত আনা সম্ভব না হলে মেসির ক্লাব পিএসজিকে আনার চেষ্টা করা হবে। তার কথায়, ‘মোট কথা মেসিকে আনতে চাই। সেভাবেই পরিকল্পনা এগোচ্ছে।’

এর আগে ২০১১ সালে ঢাকায় আন্তর্জাতিক ফিফা প্রীতি ম্যাচ খেলে গেছেন লিওনেল মেসিরা। সে বছর ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে মেসির আর্জেন্টিনা খেলেছিল নাইজেরিয়ার বিপক্ষে।

তথ্যসূত্র: দেশ রূপান্তর


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর