আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জহিরুল ইসলাম বাচার পরিবারে আওয়ামীলীগ নেতৃবৃন্দ; ইঞ্জিনিয়ার মোশাররফ এমপির অনুদান হস্তান্তর


সৈয়দ শিবলী ছাদেক কফিলঃ

চট্টগ্রামের পলোগ্রাউণ্ড মাঠে আওয়ামীলীগের জনসভায় যোগদানের পথে হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে ৪ ডিসেম্বর মৃত্যুবরণকারী চন্দনাইশের হাসিমপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জহিরুল ইসলাম বাচার পরিবারের সাথে ৫ ডিসেম্বর দুপুরে চন্দনাইশের বাড়িতে আওয়ামীলীগ নেতৃবৃন্দ সাক্ষাৎ করেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ এমপি, চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ নজরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মফিজুর রহমান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র সহকারী একান্ত সচিব মোহাম্মদ নুর খান, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, সেক্রেটারি আলহাজ্ব আবু আহমেদ চৌধুরী জুনু, থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন, পটিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, উত্তর জেলা আওয়ামীলীগ নেতা মোহাম্মদ সেলিম উদ্দিন, আকতার উদ্দিন পারভেজ, বখতেয়ার সাঈদ ইরান, এডিশনাল পিপি এডভোকেট নাছির উদ্দীন, হাসিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এড. খোরশেদ বিন ইসহাক চৌধুরী, এফ ইউ এম দিদারুল চৌধুরী, হাসিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান বাবুল, সদস্য আনোয়ার জিকু, মো. শাহজাহান, জেলা ছাত্রলীগ নেতা মো. মিজানুল ইসলাম, পৌরসভা কাউন্সিলর মো. লোকমান হাকিম, কৃষকলীগ নেতা নবাব আলী, মিজানুর রহমান, জহির উদ্দিন হিরু, আবদুর রহীম, আবদুর রহমান প্রমুখ।

এর আগে নেতৃবৃন্দ মরহুম জহিরুল ইসলাম বাচার বাড়িতে পৌঁছলে স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মী ও স্থানীয় জনসাধারণ সমবেত হন। নেতৃবৃন্দ মরহুমের কবর জেয়ারত করে পুষ্প স্তবক অর্পন করেন। এ সময় জহিরুল ইসলাম বাচার স্ত্রী, তার বড় ভাই আবদুস সালাম ও ছেলে-মেয়েদের হাতে বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষ হতে প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির পাঠানো পাঁচ লক্ষ টাকা সহায়তা প্রদান করেন।

এ সময় ইঞ্জিনিয়ার আলহাজ্ব মোশাররফ হোসেন এমপি উত্তর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ নুর খানের মুঠোফোনের মাধ্যমে মরহুম জহিরুল ইসলাম বাচার বড় ভাই আব্দুস সালামের সাথে কথা বলেন। তিনি জহিরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং দলের পক্ষ থেকে তাদের পরিবারকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। তিনি বাচার মৃত্যুর বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করবেন বলেও জানান।

আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি মরহুম জহিরুল ইসলাম বাচার পরিবারকে একটি ঘর করে দেয়ার প্রতিশ্রুতিসহ ছেলে- মেয়েদের লেখাপড়ায় সহযোগিতার আশ্বাস প্রদান করেন। জহিরুল ইসলাম বাচা উত্তর হাশিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ছিলেন। ছোট্ট একটি টিনের ঘরে তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে নিয়ে বসবাস করতেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর