আজ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামীলীগ

জেলা পরিষদ নির্বাচনে ৬০ জেলায় প্রার্থী দিলো আওয়ামীলীগ


আগামি ১৭ অক্টোবর আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ৬০ জেলার মনোনয়ন চূড়ান্ত করে প্রার্থীদের  নাম ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সম্প্রতি গণভবনে দলের মনোনয়ন বোর্ডের সভা শেষে প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিকাল ৪টা থেকে চার ঘণ্টা দলের মনোনয়ন বোর্ডের সভা চলে। সেখানে ৬১ জেলায় দলীয় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়।

তবে সংবাদ বিজ্ঞপ্তিতে সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থীর নাম দেওয়া হয়নি। সেই নাম পরে ঘোষণা করা হবে জানায় আওয়ামী লীগ।

জেলা পরিষদ নির্বাচনের জন্য গত ৪ থেকে ৮ সেপ্টেম্বর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি হয়। ৬১ জেলা পরিষদের চেয়ারম্যান পদের বিপরীতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন ৫০০ জন। ৩ পার্বত্য জেলা বাদ দিয়ে দেশের ৬১ জেলায় আগামী ১৭ অক্টোবর এ ভোট হবে। জেলা পরিষদের চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্য নির্বাচন করা হবে এ ভোটের মাধ্যমে।

এ নির্বাচনে ভোট দিতে পারেন কেবল ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা ও সিটি করপোরেশনের নির্বাচিত প্রতিনিধিরা। ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর