আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

india, gujrat

ভারতে সেতু ভেঙে কমপক্ষে ১২০ জনের প্রাণহানি


ভারতে ঔপনিবেশিক শাসনামলের একটি পথচারী সেতু ভেঙে কমপক্ষে ১২০ জনের প্রাণহানি হয়েছে। অনেক লোক সেতুটির নিচ দিয়ে বয়ে যাওয়া নদীতে ডুবে গেছে। আজ সোমবার (৩১ অক্টোবর) পুলিশ এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

কর্তৃপক্ষ জানায়, নারী ও শিশুসহ প্রায় ৫শ’ মানুষ সেতুটি ও এর আশেপাশে জড়ো হয়ে ধর্মীয় উৎসব পালন করছিল। ভারতের পশ্চিমাঞ্চলের মৌর্বির মাচ্চু নদীর ওপর নির্মিত এই ঝুলন্ত সেতুটি প্রায় দেড়শো বছরের পুরনো। রবিবার সন্ধ্যা নেমে আসার পরপরই এ ঝুলন্ত সেতুর একটি তার ছিঁড়ে যাওয়ায় মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

গুজরাট রাজ্যে অবস্থিত দুর্বল অবকাঠামোর এই সেতু নদীতে ধসে পড়ায় কয়েকশ’ মানুষ পানিতে পড়ে যায় এবং আরো অনেক মানুষ মরিয়া হয়ে ধ্বংসস্তুপ আঁকড়ে ধরে।

মৌর্বি পুলিশ প্রধান পি. দেকাভাদিয়া ঘটনাস্থল থেকে টেলিফোনে এএফপি’কে বলেন, এ দুর্ঘটনায় ‘আমরা এখন পর্যন্ত ১২০টি লাশ উদ্ধার করেছি। সেখানে উদ্ধার তৎপরতা অব্যাহত থাকায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।’

তিনি জানান, ১৩০ জনেরও বেশি মানুষকে ইতোমধ্যে উদ্ধার করা হয়েছে। গুজরাটের প্রধান নগরী আহমেদাবাদের প্রায় ২০০ কিলোমিটার (১২০ মাইল) পশ্চিমে মাচ্চু নদীর উপর নির্মিত এ সেতু কয়েকমাস ধরে সংস্কার করার পর মাত্র কয়েকদিন আগে ফের খুলে দেওয়া হয়েছিল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর