আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

৬ লাখ সই নিয়ে আর্জেন্টাইনদের পাল্টা পিটিশন


আর্জেন্টিনা-ফ্রান্স মাঠের লড়াই শেষ হয়ে গেছে ১৮ ডিসেম্বর। তবে ফাইনালের এক সপ্তাহ পরও থামছে না সমর্থকদের লড়াই। আর্জেন্টিনার পাওয়া পেনাল্টি বৈধ নয় দাবি করে আবার ফাইনাল আয়োজনের দাবিতে স্বাক্ষর সংগ্রহ শুরু করেছিল ফ্রান্সের সমর্থকেরা। এবার ফরাসিদের পাল্টায় পিটিশন দায়ের করেছে আর্জেন্টাইন সমর্থকরাও। বিশ্বকাপজয় করা দলটির সমর্থকেরা ফরাসিদের ‘কান্না’ বন্ধ দেখতে চান। অনলাইন প্ল্যাটটফর্ম চেঞ্জ ডট অর্গে চলছে আর্জেন্টাইন সমর্থকদের সই সংগ্রহ।

‘ফ্রান্স স্টপ ক্রায়িং’ শিরোনামের পিটিশনটিতে লেখা হয়েছে, ‘আমরা বিশ্বকাপ ফাইনাল জেতার পর থেকে ফ্রান্সের কান্না থামছে না। তারা আর্জেন্টিনাকে বিশ্বচ্যাম্পিয়ন না মেনে অভিযোগ করে চলেছে। এই পিটিশনের লক্ষ্য ফ্রান্সের কান্না থামানো এবং তাদের এটা মেনে নেওয়া যে মেসিই ইতিহাসের সেরা খেলোয়াড়, এমবাপ্পে তাঁর পুত্র’। ভ্যালেন্তিন গোমেজ নামের এক ব্যক্তির চালু করা এই পিটিশনে শনিবার পর্যন্ত ৫ লাখ ৭০ হাজার মানুষ সই করেছেন।

এর আগে ‘মেসওপিনিয়নস’ নামের প্ল্যাটফর্মে বিশ্বকাপ ফাইনাল ম্যাচ পুনরায় খেলার দাবিতে পিটিশন দায়ের করেন ‘ফ্রান্স ফরএভার’ নামের এক ব্যবহারকারী। পিটিশনের শিরোনাম ‘ফ্রান্স-আর্জেন্টিনা ম্যাচ আবার হোক’। সেখানে লেখা হয়, ‘রেফারিকে কিনে নেওয়া হয়েছিল, পেনাল্টিটি হয় না। দ্বিতীয় গোলের আগে এমবাপ্পে ফাউলের শিকার হয়। ম্যাচটি পুনরায় খেলার দাবিতে সই করুন।’

আজ রোববার সকাল পর্যন্ত ২ লাখ ২৫ হাজার মানুষ এতে সই করেন। রোববার লুসাইল আইকনিক স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনাল নির্ধারিত নব্বই মিনিটে ২-২ এবং অতিরিক্ত সময় শেষে ৩-৩ সমতায় ছিল। পরে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতে ৩৬ বছর পর বিশ্বকাপ ট্রফি জেতে আর্জেন্টিনা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর