আজ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

আলোচিত অমিত মুহুরী হত্যা মামলায় চার্জ গঠন!

কারাগারে খুনের শিকার অমিত মুহুরী হত্যা মামলায় একমাত্র আসামি রিপন নাথের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। এ সময় তিনি কাঠগড়ায় হাজির ছিলেন। আজ রোববার দুপুরে চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূইয়া এ আদেশ দেন। অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অনুপম চক্রবর্তী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

অনুপম চক্রবর্তী গণমাধ্যমকে বলেন, আজ ধার্য তারিখ ছিল। রিপন নাথকেও কারা কতৃপক্ষ কাঠগড়ায় হাজির করেন। একপর্যায়ে আদালত তার বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। আগামী ১৫ই মার্চ থেকে সাক্ষ্য গ্রহণ শুরু হবে।

চাঞ্চল্যকর ও স্পর্শকাতর এ মামলায় ২০২০ সালের ২৫শে জুলাই রিপন নাথের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় ডিবি পুলিশ। ওই বছরের ১লা সেপ্টেম্বর বিচারক তা আমলে নেন। এর আগে ১লা সেপ্টেম্বর মামলাটি চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি হয় আসে।

২০১৯ সালের ২৯শে মে রাত ১১টায় চট্টগ্রাম কারাগারের ৩২ সেলের সুরক্ষিত ৬ নম্বর কক্ষে ঘুমের মধ্যে ইট দিয়ে উপর্যুপরি আঘাত করে মাথা থেঁতলে কারাবন্দি অমিত মুহুরীকে খুন করেন আরেক বন্দি রিপন নাথ। পরদিন কারাগারের জেলার নাশির আহমেদ রিপনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলার তদন্তের দায়িত্ব পান নগর ডিবি পুলিশের পরিদর্শক আজিজ আহমেদ। তদন্ত শেষে তিনি পরের বছরের ২৫শে জুলাই রিপন নাথের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩ই সেপ্টেম্বর দণ্ডবিধির ৩০২/২০১/৩৪ ধারার কোতোয়ালী থানার একটি মামলা নং ৪৬ (৮) ১৭ চট্টগ্রাম কারাগারে যান। সেখানে থাকা অবস্থায় অমিত মুহুরীকে আরও ১৬টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। অমিত কোতোয়ালী থানাধীন নন্দনকানন এলাকার গোলাপ সিং লেইনের অরুণ মুহুরীর ছেলে। একই সময় অস্ত্র আইনের কয়েকটি ধারার পাহাড়তলী থানার একটি মামলায় (১৯ (৪) ১৯) রিপন নাথ সেখানে ছিলেন। তিনি সীতাকুণ্ডের হেমন্ত সরকার বাড়ির নারায়ন নাথের ছেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর