আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে টিকার আওতায় স্কুল-কলেজের শতভাগ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক: চট্টগ্রাম মহানগর ও জেলার বিভিন্ন স্কুল-কলেজের শতভাগ শিক্ষার্থীকে করোনা টিকার আওতায় আনা হয়েছে বলে দাবি করেছেন চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রামের শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে। জেলা শিক্ষা অফিস থেকে প্রাপ্ত তালিকা অনুযায়ী গত বছরের ১৬ নভেম্বর থেকে চলতি বছরের ২৪ জানুয়ারি পর্যন্ত সিটি করপোরেশন এলাকায় এবং গত ৮ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারী পর্যন্ত ১৫ উপজেলার ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়। এতে মোট ৮ লাখ ৭২ হাজার ২৫৬ জন শিক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজ ভ্যাকসিন প্রদান করা হয়েছে। এরমধ্যে মহানগরের ৩২ হাজার ৮৪ জন শিক্ষার্থী দ্বিতীয় ডোজের আওতায় এসেছে।

তিনি বলেন, এরপরও কোনো শিক্ষা প্রতিষ্ঠান যদি টিকা না পাওয়ার দাবি করে তাহলে সংশ্লিষ্ট দফতরের মাধ্যমে আমাদের সঙ্গে যোগাযোগ করে তাদেরও টিকার আওতায় আনতে প্রস্তুত আছি।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, ১২-১৮ বছর বয়সী মোট ৮ লাখ ৭২ হাজার ২৫৬ জন শিক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। সিটি করপোরেশন স্কুল ক্যাম্পেইনের আওতায় স্কুল ও কমিউনিটি সেন্টারগুলোতে মোট ২ লাখ ৮৯ হাজার ৮৩০ জন শিক্ষার্থী ফাইজারের টিকা পেয়েছে। এর মধ্যে ৩২ হাজার ৮৪ জন শিক্ষার্থীকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। এছাড়া উপজেলা পর্যায়ে স্কুল ক্যাম্পেইনের আওতায় কমিউনিটি সেন্টার, স্বাস্থ্যকেন্দ্র ও অফিসে মোট ৫ লাখ ৮২ হাজার ৪২৬ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর