আজ ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

“আধুনিক শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা বিশ্বে দেশের মুখ উজ্জ্বল করবে”


সাতকানিয়ার ঢেমশা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে আবু সুফিয়ান

 

চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালি ব্যাংক লিঃ এর সাবেক পরিচালক আবু সুফিয়ান বলেছেন, শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার। এ অধিকার প্রতিষ্ঠার জন্য জননেত্রী শেখ হাসিনা নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারই অংশ হিসেবে এসএসসি থেকে এইচএসসি পর্যন্ত উপবৃত্তির ব্যবস্থা, স্কুল-কলেজের অবকাঠামোগত উন্নয়ন, ভঙ্গুর মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়ন, প্রায় বিদ্যালয়ে শেখ রাসেল ও আইএলসি ল্যাব স্থাপনের মাধ্যমে মাল্টিমিডিয়া ক্লাস চলমান রয়েছে।

এ আধুনিক শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা আন্তর্জাতিক অঙ্গনে প্রবেশ করে দেশের মুখ উজ্জ্বল করতে পারবে। যা অতীতের কোন সরকার দেখাতে পারেনি। তিনি বিগত ১৬ জুন সকালে সাতকানিয়ার ঢেমশা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আয়োাজিত এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়াল হরি মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক অমল কান্তি বড়ুয়া, রেক্টর শিক্ষক শশী ভূষণ বড়ুয়া, উত্তর ঢেমশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিমুল ইসলাম চৌধুরী ও স্থানীয় ইউপি সদস্য রমজান আলী প্রমুখ।

শিক্ষক মাওলানা মুহাম্মদ মহিউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, দশম শ্রেণির ছাত্রী নাবিলা জান্নাত ও ষষ্ঠ শ্রেণির ছাত্রী মিশকাতুল জান্নাত মুমু ইসলাম। কোরআন তেলাওয়াত করেন, এসএসসি পরীক্ষার্থী মুহাম্মদ মোজাম্মেল হক রিফাত, গীতা পাঠ করেন নবম শ্রেণির শিক্ষার্থী শুভ দাশ ও ত্রিপিটক পাঠ করেন সপ্তম শ্রেণির ছাত্র হিমেল বড়ুয়া। অনুষ্ঠান শেষে প্রধান অতিথির পক্ষ থেকে পরীক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর