আজ ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

নেইমারের জোড়া গোলে বড় জয় ব্রাজিলের


স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে দারুণ শুরু পেলো ব্রাজিল। বৃহস্পতিবার (২ জুন) সিউল ওয়ার্ল্ড কাপ স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচে জোড়া গোল করেন নেইমার জুনিয়র। একটি করে গোল পান রিচার্লিসন, ফিলিপে কৌতিনিয়ো ও গাব্রিয়েল জেসুস।

ম্যাচজুড়ে দারুণ সব আক্রমণ সাজিয়েছিল ব্রাজিল। অপরদিকে কোরিয়াও মাঝে মধ্যে দেখিয়েছিল কিছু চমক। তবে সেলেকাওদের চ্যালেঞ্জের কাছে কিছুই করতে পারল না এশিয়া অঞ্চলের দলটি। রিচার্লিসনের গোলে প্রথমেই ব্রাজিল এগিয়ে গেলেও কিছুক্ষণ পর কোরিয়াকে সমতায় ফেরান উই জো হোয়াং। কিন্ত প্রথমার্ধের শেষদিকে এসে ব্রাজিলকে ঠিকই এগিয়ে রাখেন নেইমার। দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করেন তিনি। শেষদিকে কৌতিনিয়ো ও জেসুসের গোলৈ বড় জয় নিশ্চিত করে তিতের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে পাঁচবারের চ্যাম্পিয়নরা। এই ধারাবাহিকতায় সপ্তম মিনিটেই রিচার্লিসনের গোলে এগিয়ে যায় ব্রাজিল। বক্সের বাম প্রান্ত থেকে সান্দ্রোর নিচু করে নেওয়া পাস ফ্রেদ শট নিলেও গোলমুখে রিচার্লিসনের পায়ে লেগে জালে জড়ায়। পরের মিনিটেই সুযোগ নষ্ট করেন রাফিনিয়া। নেইমারের কাটব্যাকে ফাঁকায় থাকা রাফিনিয়া শট নিলে তা ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

প্রতি আক্রমণে গিয়ে ৩১তম মিনিটে সমতায় ফেরে কোরিয়া। ব্রাজিলের রক্ষণভাগের দুই খেলোয়াড়কে সুযোগ না দিয়ে শরীর ঘুরিয়ে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন উই জো হোয়াং। কিন্তু বেশিক্ষণ সমতায় থাকতে পারেনি তারা। ৪২তম মিনিটে স্পট কিকে গোল করে সেলেকওদের এগিয়ে নেন নেইমার।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও কোরিয়াকে চাপে রাখে ব্রাজিল। ৫৭তম মিনিটে ম্যাচে দ্বিতীয় পেনাল্টি পায় দলটি। এবারও সফল স্পট কিকে ব্রাজিলের ব্যবধান বাড়ান নেইমার। এরপর ভিনিসিয়ুস জুনিয়র, ফিলিপে কোতিনহো, জেসুসরা মাঠে নেমে আক্রমণে আরও ধার বাড়ান।

৭৫তম মিনিটে বক্সের সামনে থেকে রাফিনিয়ার শট সাইডবারে লেগে ফিরে। ৮০তম মিনিটে ব্যবধান ৪-১ করে ফেলেন নেইমারের বদলি নামা কৌতিনিয়ো। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা তিন মিনিটের মাথায় কোরিয়ার জালে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি নামা গাব্রিয়েল জেসুস।

 


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর