আজ ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

শহীদ বুদ্ধিজীবী রায় সাহেব কামিনী কুমার ঘোষ এর ৫১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা


মুহাম্মদ এনামুল হক মিঠুঃ

আমিলাইষ কাঞ্চনা বঙ্গ চন্দ্র ঘোষ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা শহীদ বুদ্ধিজীবী রায় সাহেব কামিনী কুমার ঘোষ এর ৫১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও স্মৃতি বৃত্তি প্রদান (২০১৮ ও ২০১৯) অনুষ্ঠান আমিলাইষ কাঞ্চনা বঙ্গ চন্দ্র ঘোষ ইনস্টিটিউট মিলনায়তনে ২১/০৫/২০২২ শনিবার অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর ডাক্তার আব্দুল কাদের, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিসেস রিজিয়া রেজা চৌধুরী, কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ, কেন্দ্রীয় কমিটি।

মুখ্য আলোচক প্রফেসর শ্রী হারাধন নাগ, বিশেষ অতিথি ডাক্তার জনাব ইয়াকুব হোসেন, বিশেষ অতিথি কর্পোরেট ব্যক্তিত্ত্ব ও সিইও(গাংচিল) জনাব আসিফ ইকবাল , বিশেষ অতিথি আব্দুল মালেক সিকদার, বিশেষ অতিথি জনাব মুখলেস জাকের, বিশেষ অতিথি একেবিসি ঘোষ ইনস্টিটিউটের গভ: বোর্ডের সভাপতি মিজানুর রহমান মারুফ, বিশেষ অতিথি প্রধান শিক্ষক জনাব মাহফুজুর রহমান , বিশেষ অতিথি একেবিসি ঘোষ ইনস্টিটিউটের কো-অপ্ট সদস্য শ্রী দোলন বিশ্বাস।

প্রসূন কুমার দাশ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আগত অতিথি ও আয়োজকদের মধ্যে আরো বক্তব্য রাখেন শ্রী সমীর চক্রবর্তী, প্রধান শিক্ষক শ্রী শশধর মালাকার, মিসেস নুরুন্নাহার বেগম, সিনিয়র শিক্ষক আবুল মনসুর, প্রধান শিক্ষক শ্রী অসীম বিশ্বাস টুটুল, নাসির সিদ্দিকী, শাহেদ মাহমুদ চৌধুরী।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখতে গিয়ে প্রফেসর শ্রী হারাধন নাগ একেবিসি ঘোষ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও শহীদ বুদ্ধিজীবী রায় সাহেব কামিনী কুমার ঘোষের ভাস্কর্য নির্মাণ ও তাঁর নামে প্রতি বছর স্মৃতি বৃত্তি প্রদানের লক্ষ্যে একটি স্থায়ী ফান্ড গঠন করার প্রস্তাব করেন এবং পঞ্চাশ হাজার টাকা ভাস্কর্য নির্মাণের জন্য ডোনেশন দেওয়ার ঘোষণা দেন।

প্রফেসর শ্রী হারাধন নাগ মহোদয়ের প্রস্তাব কে সমর্থন করে মিসেস রিজিয়া রেজা চৌধুরী ভাস্কর্য নির্মাণ ও স্থায়ী ফান্ড গঠনের জন্য দুই লাখ টাকা , প্রফেসর ডাক্তার আব্দুল কাদের মহোদয় দুই লাখ টাকা ও ডাক্তার ইয়াকুব হোসেন মহোদয় এক লাখ টাকা ডোনেশন দেওয়ার ঘোষণা দেন।

এতে আরো উপস্থিত ছিলেন স্মৃতি সংসদের কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল করিম সহ বিভিন্ন স্কুল থেকে আগত সম্মানিত শিক্ষকবৃন্দ।

পরবর্তীতে স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানের অন্যতম আয়োজক শ্রী অসীম বিশ্বাস টুটুলের সঞ্চালনায় ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ও সভাপতি প্রফেসর ডাঃ আব্দুল কাদের মহোদয়ের বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর