আজ ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

কলাবাগানে বৈদ্যুতিক লাইনের বেড়ায় বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু


এস. এ. নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বাগানের নিরাপত্তার জন্য দেওয়া বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় মারা গেছে মো. সাগর নামের এক কিশোর।

বুধবার (১৮ মে) সকাল সাড়ে ৯টার দিকে জিয়ানগর আশ্রয়নপ্রকল্প এলাকায় এই ঘটনা ঘটে। পরে বাগানের মালিকের প্রচেষ্টায় স্থানীয়রা তাকে উদ্ধার করে ঈছাখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মো. সাগর রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের জগতপুর আশ্রম এলাকার আবদুল কাদেরের ছেলে। সে দিনমজুর বলে জানা গেছে। সাগরের বাবা আবদুল কাদের বলেন, সকালে বাগান থেকে লিচু ছিড়ে বিক্রি করতে নিয়ে যায় আমার ছেলে। পরে লিচুগুলো বান্ডেল করার জন্য পাশের বাগানে কলাপাতা ছিড়তে গেলে পাহাড়তলী এলাকার মো. মুছার মালিকানাধীন বাগানের বৈদ্যুতিক বেড়ার তারে জড়িয়ে সে মারা যায়।

প্রত্যক্ষদর্শী ইউসুফ জানান, সকালে লিচুর জন্য কলাপাতা ছিড়তে যান সাগর। সেখানে মো. মুছার বাগানের চারপাশে দেয়া বৈদ্যুতিক লাইনের সাথে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। সেখান থেকে তাকে উদ্ধার করে ইছাখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাগানের মালিক মো. মুছা বলেন, আমার বাগানে বিভিন্ন সবজি ক্ষেত রয়েছে এবং সেখানে ২ টি গরু পালন করি। ক্ষেত ও গরুর নিরাপত্তার জন্য চারপাশে বৈদ্যুতিক লাইন দিয়েছিলাম। সকালে লাইন বন্ধ করতে এসে দেখি একটি ছেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে আছে। পরে স্থানীয়দের ডেকে তাকে হাসপাতালে পাঠাই। শুনেছি সে মারা গেছে।

এ বিষয়ে রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব মিলকী বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাগানের মালিক নিরাপত্তার জন্য চারপাশে বৈদ্যুতিক লাইন দিয়েছিল। সেখানে কলাপাতা ছিড়তে গিয়ে সাগর মারা গেছে। এ বিষয়ে আমরা থানায় একটি অপমৃত্যুর মামলা নিচ্ছি। নিহতের পরিবারের কেউ অভিযোগ করলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর