আজ ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

নাটকীয়তার ১ দিন পর নৌকা পেলেন যুবলীগ নেতা সেলিম হক


ওসমান হোসাইন, কর্ণফুলী ট্টগ্রাম প্রতিনিধি:

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ফেসবুকে এসে নতুন বার্তা দিলেন যুবলীগ নেতা মুহাম্মদ সেলিম হক। একদিন আগে নৌকা মনোনয়ন পাওয়া যুবলীগ নেতা আলা উদ্দিনের নাম পরিবর্তন করে এবার চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেলেন উপজেলা যুবলীগ নেতা মুহাম্মদ সেলিম হক। তিনি কর্ণফুলী উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক।

১৫ মে (রবিবার) ১২টা ৩০ মিনিটে তিনি নিজের ফেসবুকে লাইভে এসে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকারের নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় তাকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন বলে তথ্য দেন।

নৌকা মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে যুবলীগ নেতা মুহাম্মদ সেলিম হক জানান, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা জননেত্রী শেখ হাসিনা চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দিয়েছেন।’

এতে বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ জানাচ্ছি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর চট্টলার অবিসংবাদিত নেতা মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর সুযোগ্যপুত্র আমার রাজনৈতিক অভিভাবক মাননীয় ভূমিমন্ত্রী আলহাজ্জ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ মহোদয়ের নিকট।

পাশাপাশি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের প্রতি। আমি সবার সহযোগিতা কামনা করছি। আশা করি দলের সকল নেতাকর্মীরা নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে নির্বাচিত করবেন। জনগণের ভোটে নৌকা প্রতীকের বিজয় হবে।’

সেলিম হক রাজনীতিতে আসার পূর্বে সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন। ক্রীড়া রিপোর্টার হিসেবে কাজ করেছেন বীর চট্টগ্রাম মঞ্চ পত্রিকায়। বর্তমানে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকের পাশাপাশি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কাউন্সিলর ও কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক। একই সাথে ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন চরপাথরঘাটা মুক্তবিহঙ্গ ক্লাবের প্রতিষ্ঠাতা ও করোনাকালে প্রশংসিত ‘চরপাথরঘাটা ইউনিয়ন সামাজিক সংগঠন সমন্বয় পরিষদের’ সদস্য সচিব ছিলেন।

প্রসঙ্গত, ইভিএম পদ্ধতিতে চরপাথরঘাটায় নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে ও ভোটগ্রহণ হবে ১৫ জুন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর