আজ ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

কাউন্সিলর জিয়াউল হক সুমন’র ম্যাটারনিটি হাসপাতালের সংস্কার কাজের পরিদর্শন


নিজস্ব প্রতিবেদকঃ

আধুনিকায়ন হচ্ছে বন্দরটিলায়স্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ম্যাটারনিটি হাসপাতাল। হাসপাতালের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৭৩ লাখ টাকা চট্টগ্রাম সিটি কর্পোরেশন অনুদান পেয়েছেন।

গত ১৪ মে সকালে হচ্ছে বন্দরটিলায় ম্যাটারনিটি হাসপাতালের সংস্কার কাজের পরিদর্শন করেন ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ জিয়াউল হক সুমন । আগামী ৩ মাসের মধ্যে হাসপাতালের আধুনিকায়ন ও উন্নয়নের কাজ শেষ হবে বলে জানান তিনি।

প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর আমলে বন্দরটিলায় ম্যাটারনিটি হাসপাতালের যাত্রা শুরু হলে বন্দর-পতেঙ্গার নিন্ম আয়ের পরিবারগুলো কম খরচে চিকিৎসা সেবা পেত। কিন্তু সাবেক মেয়র মনজুর আলম এর আমলে তিনি বন্দরটিলায় ম্যাটারনিটি হাসপাতালটি প্রাইভেট কোম্পানীর সাথে চুক্তিবদ্ধ হলে ধীরে ধীরে হাসপাতালটির কার্যক্রম বন্ধ হতে থাকে এরপর ২০১৫ সালে কাউন্সিলর জিয়াউল হক সুমন ম্যাটারনিটি হাসপাতালের বিষয়ে সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দিনকে জানালে মেয়র মনজুর আলমের চুক্তি বাতিল হয়।

বর্তমান মেয়র এম রেজাউল করিম চৌধুরী ম্যাটারনিটি হাসপাতালের আধুনিকায়ন ও উন্নয়নের জন্য সরকারের নিকট আবেদন করলে ৭৩ লাখ টাকা অনুদান পান চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

হাসপাতাল সংস্কার কাজের পরিদর্শনকালে কাউন্সিলর হাজী মোঃ জিয়াউল হক সুমন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন,অভিজ্ঞ ডাক্তারদের পরিচালনায় বন্দরটিলায় ম্যাটারনিটি হাসপাতালে বিশেষ করে গর্ভবতী মহিলাদের অনেক সুযোগ সুবিধা রয়েছে।ঔষধপত্রসহ একজন সিজারের রোগীর খরচ হয় ১৩ হাজার টাকা। হাসপাতালের রুম,আসবাবপত্র ,যন্ত্রপাতি, বিশুদ্ধ পানির ব্যবস্থা বিষয়গুলো দেখা হচ্ছে। ম্যাটারনিটি হাসপাতালটি আধুনিকায়ন হলে গার্মেন্টস শ্রমিক থেকে শুরু করে অসহায় গরীব পরিবারগুলো স্বল্প খরচের মধ্যে উন্নত চিকিৎসা পাবে।

এসময় উপস্থিত ছিলেন আঞ্চলিক মেডিকেল অফিসার ইনচার্জ ডাঃ মোঃ হাসান মুরাদ। চসিক প্রকৌশলী, চিকিৎসকবৃন্দ ও দলীয় নেতৃবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর