আজ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

রাঙ্গুনিয়ার পোমরা সহ সর্বস্তরের মানুষের নিকট জনপ্রিয় একটি নাম এমরুল করিম রাশেদ

এমরুল করিম রাশেদ। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় জন্ম নেওয়া এই যুবক ছাত্র জীবন থেকেই ছিলো প্রতীবাদি চরিত্র। কমার্স কলেজের রাজনৈতিক অঙ্গন থেকে বেড়ে উঠা এই নেতৃত্ব একাধারে ক্রীড়ামোদী ও বটে। বর্তমানে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক দায়িত্ব পালন করে আসছে ডক্টর হাছান মাহমুদ এমপি আস্থাভাজন এই সাবেক ছাত্রনেতা। বছর জুড়ে সাধারণ মানুষের পাশে থেকে ইতোমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন পোমরা গ্রামের এই কৃতি সন্তান। বিভিন্ন সামাজিক কাজের পাশাপাশি খেলাধূলা সহ বিভিন্ন কিছুতেই এলাকার যুবকদের নিয়ে সুনামের সাথে সম্পূর্ণ করে তিনি। মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানের কারনে নিজ এলাকা সহ পুরো রাঙ্গুনিয়া জুড়ে ওনার আলাদা একটা অবস্থান আছে সাধারণ মানুষের হৃদয়ে। রাজনীতি করে সবাই যখন আখের ঘুচাতে ব্যাস্ত ঠিক এই সময়ে এসে তিনি ব্যাতিক্রম। নিজের ব্যবসা থেকে নিজের শ্রমে উপার্জিত অর্থ দিয়ে প্রতিনিয়ত মানবসেবায় ব্যাস্ত রাখেন ডক্টর হাছান মাহমুদ এমপি আস্থাভাজন এই আওয়ামী লীগ নেতা।
বঙ্গবন্ধুর আদর্শকে আঁকড়ে ধরে ক্রীড়াপ্রেমী সাবেক এই ছাত্রনেতার এমন মহৎ কাজ মুগ্ধতা ছড়িয়ে যায় পোমরা তথা পুরো রাঙ্গুনিয়ার মানুষে নিকট।
কোভিডের প্রথম প্রকোপ থেকে স্থানীয় সাংসদ তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডক্টর হাছান মাহমুদ এমপি নির্দেশনায় বিভিন্ন ভাবে খেঁটে খাওয়া মানুষের পাশে মাস্ক, ত্রান সামগ্রী সহ বিভিন্ন ভাবে প্রতিনিয়ত পাশে ছিলেন আওয়ামী লীগের এই নেতা।
রাজনীতিবিদ দের প্রতি মানুষের আস্থা ফিরিয়ে আনতে মানুষটার নিরলস পথচলা প্রতিনিয়ত।
করোনাকালীন সময়ে সবাই যখন নিরাপদে থাকতে ব্যাস্ত তখন রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের এই নেতা ডক্টর হাছান মাহমুদ এমপি নির্দেশনা অনুযায়ী পরিবার পরিজন ছেড়ে পোমরা সহ রাঙ্গুনিয়ার সাধারণ মানুষের পাশে ছিলো প্রতিনিয়ত। ছাত্রলীগের কোনো ছেলে বিপদে পড়ে ওনার স্বরনাপন্ন হলে নিরহংকারী, সাদামনের এই মানুষটা কিছু না ভেবেই ছাত্রলীগের কর্মীদের পাশে বটবৃক্ষের ন্যায় ছায়া হয়ে দাড়িয়ে যায় রাঙ্গুনিয়া উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক এমরুল করিম রাশেদ।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাঙ্গুনিয়ার আপামর মানুষের ভরসাস্থল ডক্টর হাছান মাহমুদ এমপি তরে নিজের সবটুকু উজাড় করে দিয়ে প্রতিনিয়ত সামাজিক কর্মকান্ডে নিজেকে ব্যস্ত রেখে দলের প্রতি যে আনুগত্য দেখিয়ে যাচ্ছে তিনি তার ইতোমধ্যে প্রশংসিত হয়েছে সাধারন মানুষের নিকট।
রাজনৈতিক সহযোদ্ধা, সহকর্মীদের প্রতি, সাধারণ মানুষের প্রতি অন্তঃপ্রান মানুষটার জন্য নিরান্তর শুভ কামনা।
উল্লেখ্য এমরুল করিম রাশেদ রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক পাশাপাশি রাঙ্গুনিয়া উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক দায়িত্ব পালন করে যাচ্ছে নিষ্ঠাও সততার সাথে।

মাশফিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর