আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

গরীব ও অসহায় মানুষের মাঝে চট্টগ্রাম সিটি মেয়র এম. রেজাউল করিম চৌধুরীর ঈদ সামগ্রী বিতরণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আত্মশুদ্ধির এই মাসে মহান সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আলামিনের অসীম রহমতে নিজেকে সংশোধন ও পরিশুদ্ধ করতে পারলেই মানবজনম ধন্য হবে। পবিত্র ইসলামের নামে ধর্মের মূল মর্ম বাণীর ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

এদের একমাত্র উদ্দেশ্য দেশকে আফগানিস্তান বানানো এবং লুঠেরাদের স্বর্গরাজ্যে পরিণত করা। যে দেশ ত্রিশ লক্ষ মানুষের রক্তের মূল্যে স্বাধীন হয়েছে সে দেশ ও জাতির অগ্রগতি, মুক্তি ও প্রগতির ধারাকে কেউ হিমঘরে জমাট করে রাখতে পারবে না। এটাই হলো ইতিহাসের শিক্ষা।

৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এরশাদ মামুনের তত্ত্বাবধানে গরীব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর একেবারে শূন্য থেকে শুরু করেছিলেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু ঘোষণা করেছিলেন আগামী ১০ বছরে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হবে। কিন্তু ১৫ আগস্ট সে স্বপ্ন থেমে যায়। পরে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নশীল দেশের অভিধায় উন্নীত করেছেন, এই অর্জনকে ধরে রাখতে হবে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন করে প্রমাণ করেছেন আমরা নিজস্ব অর্থায়নে সোনার বাংলা বিনির্মাণে সক্ষমতা অর্জন করেছি।

এরশাদ মামুনের সভাপতিত্বে ও মোজাফ্‌ফর আহমদ মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক।

সমাবেশে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য পাহাড়তলী থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল আবছার মিয়া, আকবর শাহ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন, মহিলা কাউন্সিলর তসলিমা নুরজাহান রুবি, নিয়াজ আহমদ, মজিবুর রহমান সজিব, মো. ইউসুফ, ফেরদৌস খোকন, মো. অলি আহমেদ, জাহাঙ্গীর আলম, বিশিষ্ট সমাজ সেবক আওয়ামী লীগ নেতা সাইফুল করিম চৌধুরী, শফিকুল ইসলাম মানিক, কামরুজ্জামান রোমান, মো. ইকবাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর