আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

চন্দনাইশে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ পবিত্র মাহে রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে দেশের দরিদ্র, অসহায় ও প্রান্তিক পর্যায়ের নিম্ন আয়ের ১ কোটি পরিবারের কাছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২০ মার্চ) সকাল ১০টায় উপজেলার দোহাজারী পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক সাদিয়া ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চন্দনাইশ উপজেলা কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাফর আলী হিরু, দোহাজারী পৌরসভার সহায়ক সদস্য মো. শাহ্ আলম, এসএম জামাল উদ্দিন, সহকারী প্রকৌশলী মো. নাঈম উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী তিলকানন্দ চাকমা, ট্যাগ অফিসার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের চন্দনাইশ উপজেলা উপসহকারী প্রকৌশলী মো. ফরহাদ উদ্দিন, দোহাজারী তদন্ত কেন্দ্রের সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিন ও নুরনবী, ডিলার বি এন্ড বি ষ্টোরের সত্বাধিকারী বিষ্ণুযশা চক্রবর্তী, লাইসেন্স পরিদর্শক বিধান বড়ুয়া, সহকারী কর আদায়কারী মিজানুর রহমান, পৌরসভা ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা কামাল হোসেন প্রমূখ।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম তাঁর বক্তব্যে বলেন, সাধারণ মানুষ যাতে রমজান মাসে কষ্ট না পায় সে জন্য সরকার এ ব্যবস্থা করেছেন। চন্দনাইশ উপজেলায় ১৫ হাজার ৭৯৫টি পরিবারকে টিসিবির পণ্য সামগ্রী দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় গরীব দু:খী মানুষের কথা ভাবেন। যে কারণে তিনি দরিদ্র জনগোষ্ঠীর নিকট পবিত্র রমজান মাস উপলক্ষে ভর্তুকি মূল্যে পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন। এ পণ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্য আমরা একটি কমিটি করে দিয়েছি। তাদের তত্ত্বাবধানে এ কাজটি সম্পন্ন হবে।

স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা প্রণয়ন করে উপকারভোগী পরিবার পরিচিতি কার্ড দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রথম পর্যায়ে আজ থেকে ৬৫টাকা কেজি দরে ২ কেজি ডাল, ৫০টাকা কেজি দরে ২ কেজি চিনি ও ১১০টাকা লিটার দরে ২ লিটার সয়াবিন তেল বিক্রি হবে। এছাড়া দ্বিতীয় পর্যায়ে পবিত্র রমজান মাসের মাঝামাঝি সময়ে ২ কেজি ডাল, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি ছোলা বিক্রি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর