আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রী আন্তরিকতা দিয়ে কাজ করছেন বলে দেশ এগিয়ে যাচ্ছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

বোচাগঞ্জ(দিনাজপুর)১২ মার্চ (শনিবার) নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, সুস্থ সমাজ ব্যবস্থার জন্য ক্রীড়ার কোন বিকল্প নাই।

‘ক্রীড়া ও সাংস্কৃতিক’ কর্মকাণ্ড যদি আমরা এগিয়ে নিয়ে যেতে পারি, তাহলে আমাদের মুক্তিযুদ্ধের যে স্বপ্ন সুন্দর সোনার বাংলা গড়া। জাতির পিতার যে স্বপ্ন সেটা বাস্তবায়িত হবে।’

প্রতিমন্ত্রী দিনাজপুরের সেতাবগঞ্জের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ৬ষ্ঠ ফিরোজ জামান স্মৃতি টি- টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, একটি সুস্থ সমাজ গঠনে শিক্ষার পাশাপাশি ক্রীড়ার বড় অবদান আমরা দেখতে পাচ্ছি। এখন ছেলেমেয়েরা মাঠে ক্রিকেট, ফুটবল, ভলিবলসহ বিভিন্ন খেলাধুলা করছে। যা আমাদের জন্য ভালো সংবাদ। তিনি বলেন, গত ১৩ বছর আগে দেশের ক্রীড়াঙ্গন খেলাধুলা তেমন হতো না, কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে ব্যাপক পদচারণা আমরা দেখতে পাচ্ছি। আন্তঃজেলা ক্রীড়া প্রতিযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে খেলোয়াড় ও সংগঠকদের উৎসাহিত করছেন, যা অতীতের কোন সরকার বা রাষ্ট্রপ্রধানদের উপস্থিতি আমরা দেখি নাই।

প্রতিমন্ত্রী বলেন, তিনি (প্রধানমন্ত্রী) প্রতিটি উপজেলায় খেলাধুলার জন্য পরিবেশ তৈরি করার জন্য শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করে দিয়েছেন। জেলা পর্যায়ের স্টেডিয়ামগুলোর আধুনিকায়ন হচ্ছে। বিভাগীয় পর্যায়ে হচ্ছে। একটা সময় ছিলো একই স্টেডিয়ামে সব খেলা হতো, এখন কিন্তু সেই অবস্থা নাই। এখন বিভিন্ন ধরণের খেলাধুলার জন্য আলাদা আলাদা স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। এটা সম্ভব হয়েছে ক্রীড়া অনুরাগী রাষ্ট্রপ্রধান থাকার কারণে। তিনি বলেন, আমাদের মহান নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু ক্রীড়ামোদীই ছিলেন না, তিনি খেলোয়াড়ও ছিলেন। তার পরিবারের সদস্যরা কোন না কোন খেলার সঙ্গে জড়িত ছিলো।গত ৫০ বছরে শেখ কামালের মতো ক্রীড়া সংগঠক তৈরি করতে পারি নাই। এরকম ক্রীড়া অনুরাগী রাজনৈতিক পরিবার পৃথিবীর আর কোথাও আছে, আমার জানা নাই।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট বিদেশে অবস্থান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে গিয়েছিলেন। সৃষ্টিকর্তা হয়তো বাংলাদেশের মানুষের অগ্রযাত্রার জন্যই তাকে রক্ষা করেছিলেন। তাঁর হাত ধরে শুধু ক্রীড়াঙ্গন নয়, সমগ্র বাংলাদেশকে এগিয়ে যেতে দেখছি। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে দেশ পরিচালনা করছেন বলে দেশ এগিয়ে যাচ্ছে।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ধারাবাহিক টুর্নামেন্ট পরিচালনার মধ্য দিয়ে বোচাগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থা তাদের সাংগঠনিক পারদর্শীতা প্রদর্শন করেছে। এটা আমাদের ক্রীড়াঙ্গনের জন্য একটি ভালো সংবাদ। কারণ আমাদের খেলোয়াড় তৈরি হচ্ছে, কিন্তু সংগঠনের অভাবে হয়তো সেটার পূর্ণতা দিতে পারি না।
প্রতিমন্ত্রী পরে দিনাজপুরের বোচাগঞ্জে বিভিন্ন উন্নয়নমূলক কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন ও ক্ষুদ্র নৃ-গোষ্টির শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর