আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাধীনতাবিরোধী অপশক্তি নির্মূল করতে হবে


অনলাইন ডেস্ক

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তির শেষ সদস্যটি নির্মূল না হওয়া পর্যন্ত বাংলাদেশ কখনো নিরাপদ নয়। এই অপশক্তি বিগত দিনগুলোতে নতুন প্রজন্মকে ইতিহাস বিকৃতির মাধ্যমে বিভ্রান্ত করেছে এবং তাদের ভেতরের দেশাত্মবোধ ও প্রগতির চেতনাকে হরণ করেছে।

তাই নতুন প্রজন্মকে বিভ্রান্তি ও অপসংস্কৃতির চোরাবালির ফাঁদ থেকে উদ্ধার করতে হবে।
শনিবার (১৩ এপ্রিল) বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জননেতা জহুর আহমদ চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান শহীদ সাইফুদ্দিন খালেদ চৌধুরীর ৫৩তম শাহাদাত বার্ষিকীতে অনুষ্ঠিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ৬০ দশকের মেধাবী ছাত্রনেতা শহীদ সাইফুদ্দিন খালেদ চৌধুরীর মত সুর্য সন্তানরা জন্মেছিলেন বলেই বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুর আরাধ্য সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ষ্মার্ট বাংলাদেশ নির্বিমাণে ৬০ দশকের মেধাবী ও গুণী ছাত্র নেতৃবৃন্দদের মতোই অগ্রবর্তী ভূমিকা পালন করতে হবে।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, শহীদ সাইফুদ্দিন খালেদ চৌধুরীর মতো মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতি আমরা বিস্মৃত হতে চলছি। এই বিস্মৃতি অপঘাতের সামিল, এই অপঘাত অকল্যাণকর। আমাদেরকে সার্বিক মুক্তি অর্জনের জন্য অপঘাতের ক্ষতগুলো দ্রুত দূর করতে হবে।

সাইফুদ্দিন খালেদ চৌধুরী স্মৃতি সংসদের উদ্যোগে ও সাবেক ছাত্রনেতা জসিম উদ্দিনের পরিচালনায় এতে আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি সফর আলী, উত্তর জেলা আওয়ামী লীগের আবুল কাশেম চিশতী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর