আজ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

খরনদ্বীপ এমদাদুল উলুম মাদ্রাসার বার্ষিক ইসলামী সম্মেলন সম্পন্ন


নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের বোয়ালখালী খরনদ্বীপ এমদাদুল উলুম মাদ্রাসা ও এতিমখানার ১০১তম বার্ষিক ইসলামী সম্মেলন (২০২৩ইং) অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ও শনিবার (২০,২১ জানুয়ারি) ২দিন ব্যাপী খরনদ্বীপ এমদাদুল উলুম মাদ্রাসার মাঠ প্রাঙ্গনে এই সভায় প্রধান অতিথি হিসেবে নসিহত পেশ করেন আল জামেয়া ইসলামিয়া পটিয়া মাদ্রাসার প্রধান শায়খুল হাদীস ও অত্র মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ মুফতি আহমদুল্লাহ, খরনদ্বীপ এমদাদুল উলুম মাদ্রাসার নবনিযুক্ত নির্বাহী পরিচালক মাওলানা আহমদ বিন সালামের পরিচালনায় মাহফিলের প্রধান বক্তা ছিলেন মুফতি ওবায়দুল্লাহ রফিক(ঢাকা), মাহফিলে কোরআন ও হাদিস থেকে আরও আলোচনা করেন চট্টগ্রাম মোজাহেরুল উলুম মাদ্রাসার শায়খুল হাদীস আল্লামা শাহ ক্বারী নুরুল্লাহ,মদুনাঘাট ইউনুছিয়া মাদ্রাসার পরিচালক আল্লামা শাহ শিহাব উদ্দিন,চকরিয়া বরইতলী আল জামেয়ার পরিচালক আল্লামা মোস্তফা নুরী, আল জামেয়া ইসলামিয়া আরবিয়া জিরি মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা হোছাইন আল মাহমুদ,বাঁশখালী উম্মুল ক্বোরা ইউনিভার্সিটির গবেষক ও মক্কা মোকাররমার তরজুমান পরিষদের সাবেক সদস্য মাওলানা ঈছা আমিনী মক্কীসহ প্রমূখ।

মাহফিলে প্রধান অতিথি আল্লামা শাহ আহমদুল্লাহ বলেন, দ্বীনি ইলম শিক্ষা করা প্রত্যেক নর-নারীর উপর ফরজ। তাই মুসলমান নর-নরীর উচিৎ সর্বপ্রথম দ্বীনি শিক্ষা অর্জন করার পর দুনিয়াবি শিক্ষা অর্জন করা।

এই সময় তিনি দ্বীনি ইলম শিক্ষা করার বিভিন্ন গুরুত্ব ও ফজিলত সম্পর্কে আলোচনা করেন। সভায় কৃতিত্বের সহিত কুরআন শরীফ হিফযকারীদের পাগড়ী প্রদান করা হয়।

দেশ-জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত দিয়ে মাহফিলের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করেন খরনদ্বীপ এমদাদুল উলুম মাদ্রাসার নবনিযুক্ত নির্বাহী মুহতামিম তরুণ ইসলামিক বক্তা মাওলানা আহমদ বিন সালাম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর