আজ ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিক্ষানুরাগী মোছলেম উদ্দিন’র স্মরণ সভায় আ জ ম নাছির উদ্দীন


মুহাম্মদ আরফাত হোসেন- বিশেষ প্রতিনিধিঃ গত ৫ সেপ্টেম্বর প্রয়াত সমাজহিতৈষী, শিক্ষানুরাগী ও সাবেক ছাত্রনেতা আলহাজ্ব মোছলেম উদ্দিন’র ২য় মৃত্যুবার্ষিকী স্মরণে চট্টগ্রাম নগরীর তনজিমুল মোছলেমীন এতিমখানায় ‘‘মোছলেম উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন’র উদ্যোগে এক স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন মোছলেম উদ্দিন প্রতিকূল পরিস্থিতিতে নিজের জীবন বাজি রেখে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে একজন অকুতোভয় সৈনিক হিসেবে কাজ করে গেছেন।

তিনি আজীবন বঙ্গবন্ধুর আদর্শ লালন করে সংগঠনের দায়িত্ব পালন করেছেন এবং কর্মক্ষেত্র ও পরিবারভাবে তিনি একজন সফল ব্যক্তিত্ব।

করোনা ভাইরাসের মহামারী থাকাকালীন সময়ে তিনি পবিত্র সৌদি আরবে মৃত্যুবরণ করেন।

তাঁর মৃত্যুতে বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবেদিত কর্মীকে দেশ ও জাতি হারাল। বক্তারা আরো বলেন, শিক্ষার উন্নয়ন, শুদ্ধ রাজনীতি ও সমাজ উন্নয়নে রাজনীতিবিদ আলহাজ্ব মোছলেম উদ্দিনের অবদান অপরিসীম।

তিনি ছাত্র রাজনীতিতে মেধার পরিচয় দিয়েছেন।

ষাটের দশক পরবর্তী সময়ে বাংলাদেশের স্বাধীনতার সংগ্রামের জন্য তরুণ বয়সে এ মেধাবী ছাত্রনেতার অবদানের কথা চন্দনাইশবাসীর কাছে স্মরণীয়।

একজন মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতিক হিসেবে তিনি ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন। সমাজ নিবেদিত সংগঠন ‘‘মোছলেম উদ্দিন স্মৃতি ফাউন্ডেশন’র চেয়ারম্যান চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য বোরহান উদ্দিন গিফারীর সভাপতিত্বে ও চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের সদস্য বেলাল হোসেন মিঠুর সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন চন্দনাইশ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, বাংলাদেশ ব্যাংকের ডিজিএম একরাম হোসেন, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবর আলী ইনু, প্রচার ও প্রকাশনা সম্পাদক হেলাল উদ্দিন চৌধুরী, বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম, সাবেক ছাত্রনেতা ইঞ্জি. আমানুর রশিদ হিরু, সমাজসেবক আরিফ আলী আনছারী, আলহাজ্ব কামাল উদ্দীন, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মুরিদুল আলম মুরাদ, ফোরক আহমদ, আব্দুল্লাহ আল মামুন, এড. টিপু শীল জয়দেব, সমাজসেবক জালাল উদ্দীন, মাহমুদুর রহমান সেলিম, আব্দুল মন্নান, নাজিম উদ্দীন, মো. সেলিম উদ্দীন, মো. ইসহাক, মো. হারুন, মাহাবুব, আলমগীর কবির চৌধুরী, ছাত্রলীগ নেতা ওমর ফারুক সুমন, কামরুল আলম মিন্টু, নাঈম উদ্দীন, সাকিব উদ্দীন, রোবায়েদ হোসেন, আবদুর রহমান রবিন প্রমুখ। আলোচনা সভা শেষে তনজিমুল মোছলেমীন এতিমখানার হাফেজ মো. আমান উল্লাহ বিশেষ মুনাজাত ও দোয়া পরিচালনা করেন।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর