আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

শুক্রবার সাতকানিয়ায় পৌর আওয়ামী লীগের সম্মেলন


কে হচ্ছেন সভাপতি-সম্পাদক তা নিয়ে নানা সমীকরণ

মোঃ শহীদুল ইসলামঃ

চট্টগ্রামের সাতকানিয়া পৌর আওয়ামী লীগের সম্মেলন কাল শুক্রবার ১৬ সেপ্টেম্বর। দফায় দফায় সম্মেলন পিছানোর পর সম্মেলনের তারিখ ঘোষনা করায় পৌর এলাকার নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনার বিরাজ করছে। কে হচ্ছেন সভাপতি-সাধারণ সম্পাদক তা নিয়ে চলছে নানা সমীকরণ।

জানা গেছে, সাতকানিয়া পৌরসভাধীন আলীয়া মাদ্রাসার মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা। প্রথম অধিবেশনে আনুষ্ঠানিক সভা হবে এবং পরের দিন দ্বিতীয় অধিবেশ চট্টগ্রাম শহরের শায়েলা স্কয়ারে সরাসরি কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হবে নতুন পৌর আওয়ামী লীগের নেতৃত্ব। এদিন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা নেজামুদ্দীন নদভী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানসহ জেলা-উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে।

এবারের সম্মেলনে সভাপতি পদে শফিকুল ইসলাম, রকিবুল হক দীপু,গোলাম ফেরদৌস রুবেল ও আব্দুল গফুর লালুর নাম শোনা যাচ্ছে। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে এ কে এম আসাদ, মোজাম্মেল হক লিটন ও মো.নুরনবী এর নাম শোনা যাচ্ছে । সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান বলেন, দীর্ঘদিন পর পৌর আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। নেতাকর্মীরা বেশ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সময় কাটাচ্ছে।

পদবী প্রত্যাশী সকলেই দলের পরীক্ষিত ও নিবেদিত প্রান।কাউন্সিলররা যাকে যোগ্য মনে করবেন তাকেই নেতৃত্বে আনবেন। এদিকে উপজেলা আওয়ামী লীগের নেতারা আগামীকাল ১৬ সেপ্টেম্বর পৌর আওয়ামী লীগের সম্মেলনের ব্যাপারে মতবিনিময় সভাও করেছেন প্রসঙ্গত, ২০০৩ সালে পৌরসভা গঠনের পর আনুষ্ঠানিকভাবে প্রথম কমিটি ঘোষণা করে দক্ষিণ জেলা আওয়ামী লীগ।

২০০৪ সালে আয়ুব চৌধুরীকে সভাপতি ও জসিম উদ্দীনকে সাধারন সম্পাদক করে পৌর আওয়ামী লীগের কমিটি গঠন হয়েছিল। এক বছর পর ঐ কমিটি ভেঙ্গে দিয়ে আয়ুব চৌধুরীকে আহ্বায়ক করে ২১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করে জেলা আওয়ামী লীগ। এরপর নতুন করে আর কোন কমিটি দেয়নি দলটি।


Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর