আজ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে বিদ্যুৎ সাশ্রয়ে প্রশাসনের অভিযান, ৬ দোকানিকে জরিমানা ৫হাজার


মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশঃ

রাত ৮টার মধ্যে সব মার্কেট ও দোকানপাট বন্ধ নিশ্চিত করতে অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে চন্দনাইশ উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাতে উপজেলার মৌলভীবাজার, বাংলাবাজার ও দোহাজারী পৌরসভা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক।

অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পর দোকান খোলা রাখায় মোট ছয়টি মামলায় ছয় দোকানিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জিমরান মোহাম্মদ সায়েক বলেন, “রাত ৮টার মধ্যে সব মার্কেট ও দোকানপাট বন্ধ নিশ্চিত করতে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় এ জরিমানা করা হয়। একই সঙ্গে সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী ও সরকারি নির্দেশনা মেনে চলার আহবান জানানো হয়। বিশ্বব্যাপী চলমান বিদ্যুৎ সংকটের মধ্যে বিদ্যুৎ অপচয় কোনোভাবেই কাম্য নয়। বারবার সতর্ক করার পরও কিছু ব্যবসায়ী প্রয়োজনের অতিরিক্ত লাইট জ্বালিয়ে রাখে এবং বিদ্যুৎ অপচয় করে। রাত ৮টার পর মার্কেট ও দোকানপাট বন্ধ নিশ্চিত করতে অভিযান অব্যাহত থাকবে।”


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর