আজ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাঁচ শত শিক্ষার্থীদের সচেতনতামূলক কর্মশালায়:এডিসি মোহাম্মদ কাজী হুমায়ুন রশীদ


সাদ্দাম হোসেন:

পাঁচ শত শিক্ষার্থীদের সচেতনতামূলক কর্মশালায়
চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ কাজী হুমায়ুন রশীদ বলেছেন, নিরাপদ সড়ক নিশ্চিত করা আমাদের সকলের উদ্দেশ্য। শিশু ও শিক্ষার্থী থেকে শুরু করে কেউই সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা পাচ্ছে না। সড়কের অব্যবস্থাপনা, ট্রাফিক নিয়মকানুন সম্পর্কে অনভিজ্ঞ ও অসচেতনতাসহ বিভিন্ন কারণে সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। সড়কে দুর্ঘটনা রোধে শিক্ষার্থীদের মাধ্যমে অভিভাবকদের মাঝে সচেতনতা সৃষ্টি, শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের দিকনির্দেশনা প্রদান, ধর্মীয় স্থাপনা ও গুরুত্বপূর্ণ স্থানে প্রচার-প্রচারণা অব্যাহত রাখতে হবে। দুর্ঘটনা রোধে রাস্তা পারাপারে ফুটওভার ব্রীজ বা জেব্রাক্রসিং ব্যবহার করতে হবে। কোন সমস্যা দেখলে জরুরী সেবা ৯৯৯-এ ফোন করে সহযোগিতা নিতে হবে।

গতকাল বুধবার নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন বালুছড়াস্থ লিডার্স স্কুল অ্যান্ড কলেজ অডিটরিয়ামে ট্রাফিক-উত্তর বিভাগ আয়োজিত ‘ছাত্র-ছাত্রীদের মাঝে নিরাপদ সড়ক ব্যবহার ও ট্রাফিক সচেতনতা’ বিষয়ক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এই সময় ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের উদ্দেশ্যে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এবং শিক্ষনীয় ভিডিও চিত্র দেখানোর মাধ্যমে নিরাপদ সড়ক ব্যবহার,রাস্তা পারাপারে জেব্রাক্রসিং,ফুট ওভারব্রিজ ব্যবহার,এবং ট্রাফিক আইন ও সাইন নিয়ে মৌলিক ধারণা প্রদান করা হয়।

সিএমপি’র ট্রাফিক-উত্তর বিভাগের টিআই (প্রশাসন) মো.কামাল হোসেনের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন লিডার্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কর্নেল (অব.) আবু নাসের মো. তোহা।এই সময় উপস্থিত ছিলেন টিআই (বায়েজিদ)মোঃ আলমগীর হোসেন, টিআই (মোহরা) মোঃ রেজাউল করিম খান, টিআই (প্রবর্তক) বিপুল পাল, ট্রাফিক সার্জেন্ট শিমুল মাহমুদ, লিডার্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মন্ডলী, নগর পুলিশের ট্রাফিক উত্তর বিভাগের অন্যান্য সদস্যবৃন্দ সহপ্রায় পাঁচ শত ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর