আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

৫ জেলায় চলছে ৪৮ ঘণ্টা পরিবহণ ধর্মঘট


অনলাইন ডেস্কঃ ৪৮ ঘণ্টা পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে বৃহত্তর চট্টগ্রামের গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। রবিবার (২৮ এপ্রিল) থেকে শুরু হওয়া এ ধর্মঘট চলবে আগামিকাল পর‌্যন্ত।

ধর্মঘটের কারণে সকাল থেকে বান্দরবানে দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করেনি। বন্ধ রয়েছে বান্দরবান থেকে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটির সঙ্গে সড়কপথ যোগাযোগ। এতে দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা। বিড়ম্বনায় পড়তে হচ্ছে কর্মজীবীদের। অনেকে নিজ গন্তব্যে যেতে না পেরে বাসস্টেশন থেকে ফিরে গেছেন। তবে জেলার অভ্যন্তরে চলছে ছোট-বড় যানবাহন।

আরও পড়ুন বান্দরবানের রুমায় স্বরাষ্ট্রমন্ত্রী

জানা গেছে, সড়ত দুর্ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গাড়ি পোড়ানোর প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম আন্ত:জেলা মালিক সমিতি কার্যালয়ে গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের জরুরি সভায় এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের আহ্বায়ক মনজুরুল আলম চৌধুরী মনজু। এসময় গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

বান্দরবান বাসমালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ (ঝন্টু) বলেন, ‘বৃহত্তর চট্টগ্রাম বাসমালিক ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী ৪৮ ঘণ্টার ধর্মঘটের প্রথম দিন আজ (রবিবার)। সকাল থে‌কে বান্দরবান-চট্টগ্রাম ও কক্সবাজার সড়কের সকল বাস চলাচল বন্ধ রাখা হয়েছে এবং আগামীকালও বন্ধ থাকবে।’

তথ্যসূত্র: বাংলাট্রিবিউন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর