আজ ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সংগৃহীত ছবি

লক্ষ্মীপুরের শীর্ষ ৩ জামায়াত নেতা কারাগারে


লক্ষ্মীপুরে সন্ত্রাস দমন আইনের মামলায় জেলায় জামায়াতের তিন শীর্ষ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) জেলা জামায়াতের আমির রুহুল আমিন, সেক্রেটারি হাফিজ উল্যা ও জেলা কমিটির সিনিয়র নেতা নুরুল হুদাকে বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২৪ সেপ্টেম্বর শহরের দক্ষিণ তেমুহনী এলাকার সেমিপাকা একটি ভাড়া বাসায় জামায়াতের ৪০-৫০ জন লোক সন্ত্রাসী কর্মকান্ড ঘটানোর পাঁয়তারায় বৈঠক করছিলেন। এসময় ৫২০ টি জেহাদি বইসহ দুইজনকে আটক করে পুলিশ। বাকিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

পরদিন সদর মডেল থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করে। আটকদের গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। ১০ অক্টোবর রাতে আরো তিন জামায়াত নেতাকে গ্রেপ্তার করে পুলিশ। এতে এ মামলায় আবদুর রহমান, নুর আলম লিটন, আবদুর রশিদ ও সক্রিয় শিবির সদস্য সুমন ও বেলাল হোসেন কারাগারে রয়েছেন।

এদিকে মামলার অন্যতম আসামি রুহুল আমিন, হাফিজ উল্যা ও নুরুল হুদা তখন উচ্চ আদালত থেকে জামিন নিয়েছিলেন। জামিনের সময় শেষ হওয়ায় তারা লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। লক্ষ্মীপুর জেলা দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলী (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্যসূত্র: বাসস


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর