আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত


মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ, সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ণাঢ্য আয়োজনে কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ নুরুল আবছার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রূপালী ব্যাংক লি. এর সাবেক পরিচালক আবু সুফিয়ান।বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জনের ফলে আজ মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নিজেদের উপস্থিতি নিঃসন্দেহে সৌভাগ্যের ব্যাপার। ১৯৭৫ পরবর্তী ‘বঙ্গবন্ধু’ নামটিও উচ্চারণে বাধা ছিল, কিন্তু তাঁরই কন্যার নেতৃত্বে দেশের সার্বিক উন্নয়নের ফলে বঙ্গবন্ধু প্রত্যেকের হৃদয়ে স্থান করে নিয়েছে। চারিদিকে ধ্বনিত হচ্ছে জয় বাংলা। প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের সভাপতি নুরুল আবছার চৌধুরী বলেন, দেশে নারীনেতৃত্ব সম্প্রসারণ ও ডিজিটালাইজেশনের অনন্য দৃষ্টান্ত হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী বিশ্বে প্রশংসিত একটি নাম। যেকারণে পাকিস্তান থেকে স্বাধীনতা লাভ করেও পাকিস্তান আজ বাংলাদেশকে মডেল হিসেবে দেখছে।

অধ্যাপক আরিফুর রহমান ও মিজানুর রহমানের সঞ্চালিত অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা দেন অধ্যক্ষ শিব শংকর শীল। বিশেষ অতিথি হয়ে বক্তব্য দেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট সাইফুদ্দীন ছিদ্দিকী, গভর্নিং বডির সদস্য নজরুল ইসলাম, মোহাম্মদ কামাল উদ্দিন, ইদ্রিস মিয়া। আরও বক্তব্য দেন অধ্যাপক মোঃ ছমি উদ্দিন, রুহুল কাদের, ফাহমিনা আকতার, তামজিদুল ইসলাম ও মুহাম্মদ রুহুল আমিন প্রমুখ। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি ও দেশাত্মবোধক গান পরিবেশন করা হয়।

শিক্ষার্থীদের মানসিক ও স্বাস্থ্য উন্নয়ন এবং বহুমুখী প্রতিভা বিকাশে গত ২৩ মার্চ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ নুরুল আবছার চৌধুরী। বিভিন্ন ইভেন্টে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয় ২৪ মার্চ। ইভেন্ট পরিচালনা করেন অধ্যাপক জয়নাল আবেদীন ও মুহাম্মদ রুহুল আমিন। ক্রীড়া উদ্বোধন প্রাক্কালে যৌতুক, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে পুনরায় শপথ পাঠ করান আলহাজ নুরুল আবছার চৌধুরী। আজ (২৬ মার্চ) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তোলে দেন অতিথিরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর